Imran Khan

ওয়েবডেস্ক: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধুকে আমান্ত্রণ জানালেন নিজের দেশে। জানা গিয়েছে, আগামী ২৮ নভেম্বর কার্তারপুর করিডরের ভিত্তিপ্রস্তর স্থাপন করবে পাকিস্তান। ওই অনুষ্ঠানেই সিধুকে উপস্থিতি থাকার অনুরোধ জানিয়ে আমন্ত্রণ পাঠানো হয়েছে। তবে এ ব্যাপারে সিধুর তরফে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

পাকিস্তানের প্রধানমন্ত্রীপদে শপথগ্রহণ অনুষ্ঠানে সিধু-সহ আরও বেশ কয়েকজন ভারতীয় কৃতি ব্যক্তিত্বকে আমন্ত্রণ জানানো হয়েছিল পাকিস্তানের তরফে। তাঁদের মধ্যে বেশিরভাগই অহেতুক সমালোচনা আশঙ্কায় বিভিন্ন কাজের অজুহাতে ওই অনুষ্ঠানে যোগ দেননি। কিন্তু সিধু ওই অনুষ্ঠানে যোগ দেন। এবং সেখানে গিয়ে পাকিস্তানের সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়ার সঙ্গে কোলাকুলি করে সংবাদের শিরোনামে উঠে আসেন। তা নিয়ে বিতর্কও কম হয়নি। কিন্তু সে সবকে মোটেই তোয়াক্কা করেননি তিনি।

শুক্রবার মধ্যপ্রদেশের বিধানসভা ভোটের প্রচারে গিয়েও সিধু স্মরণ করিয়ে দিয়েছিলেন সেই কোলাকুলির প্রসঙ্গটি। তিনি দাবি করেন, কেন্দ্র সরকার পাকিস্তান সীমান্তে করিডর নির্মাণের অনুমোদন দেওয়ায় সেই কোলাকুলির বাস্তবতাই প্রমাণ হল।

আরও পড়ুন: কার্তারপুর করিডর নির্মাণে কেন্দ্রের অনুমোদনে পাকিস্তানের সেনাপ্রধানের সঙ্গে কোলাকুলির প্রসঙ্গ টানলেন সিধু!

উল্লেখ্য বাবা গুরু নানকের ৫৫০তম জন্মবার্ষিকীতে এই দ্বিপাক্ষিক প্রকল্পে সম্মতি জানিয়েছে। এ দেশে আগামী ২৬ নভেম্বর ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের উপস্থিতিতে ওই প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপিত হবে। দু-দিন পর পাকিস্তানের অংশে পুনরায় ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন ইমরান খান। সেই অনুষ্ঠানেই সিধুকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে সূত্রের খবর।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here