vajpayee imran khan india pakistan
ছবি: ইন্ডিয়া টুডে

ওয়েবডেস্ক: নির্বাচনে জেতার পর থেকে ভারত এবং পাকিস্তানের মধ্যে শান্তি স্থাপনের বার্তা দিয়ে চলেছেন পাকিস্তানের ভাবী প্রধানমন্ত্রী ইমরান খান। ফের একবার সেই বার্তা দিলেন তিনি। এ বার বাজপেয়ীর স্মরণে।

ভারত এবং পাকিস্তানের মধ্যে শান্তিস্থাপনের পথিকৃৎ হিসেবে বাজপেয়ীকে একটা বিশাল স্তম্ভ বলে আখ্যা দিয়েছেন ইমরান। তাঁর মতে দু’দেশের মধ্যে সম্পর্কে উন্নতি হলেই সেটা হবে বাজপেয়ীকে দেওয়া সব থেকে বড়ো সম্মান।

আরও পড়ুন কী ভাবে কাশ্মীরের মন জয় করেছেন বাজপেয়ী?

একটি বিবৃতিতে বাজপেয়ীকে উপমহাদেশের অন্যতম সম্মাননীয় রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে আখ্যা দিয়েছেন ইমরান। বিবৃতিতে ইমরান বলেন, “প্রধানমন্ত্রী হিসেবে ভারত এবং পাকিস্তানের মধ্যে সুসম্পর্ক তৈরি করেছিলেন বাজপেয়ী সাহেব। তাঁর মৃত্যুতে দক্ষিণ এশিয়ার রাজনীতিতে একটা বড়ো শূন্যস্থান তৈরি হল। রাজনৈতিক মতপার্থক্য তো থাকবেই কিন্তু সীমান্তের দু’প্রান্তই শান্তি চায়। সেই শান্তি পুনরায় স্থাপন করলেই আমরা বাজপেয়ীকে যোগ্য সম্মান জানাতে পারব। বাজপেয়ীর মৃত্যুতে শোকের আবহে আমি সকল ভারতবাসীর পাশে রয়েছি।”

বাজপেয়ীর মৃত্যুতে শোকবার্তা পাঠিয়েছে পাকিস্তানের বিদেশমন্ত্রকও। সেই বিবৃতিতে বলা হয়, “ভারত এবং পাকিস্তানের মধ্যে সম্পর্কের উন্নতির জন্য একজন পথিকৃৎ ছিলেন বাজপেয়ী। তাঁর মৃত্যুতে ভারতবাসী এবং ভারত সরকারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছে পাকিস্তান সরকার।”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন