পাহাড়ি নদী হেঁটে পেরিয়ে দূরের গ্রামে টিকা দিতে যাচ্ছেন কাশ্মীরের স্বাস্থ্যকর্মীরা, দেখুন ভিডিও

0

খবরঅনলাইন ডেস্ক: দেশের দূরদুরান্তের গ্রামে কোভিডের ছোঁয়া যাতে না লাগতে পারে সে ব্যাপারে বদ্ধপরিকর স্বাস্থ্যকর্মীরা। আর সেই কাজ করার জন্য কোনো কিছুই তাদের কাছে বাধা নয়। সম্প্রতি কাশ্মীরের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে পাহাড়ি নদী হেঁটে পেরিয়ে দূরের গ্রামে টিকা দিতে যাচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। ঘটনাটি জম্মু-কাশ্মীরের রজৌরিতে।

ভিডিওয় দেখা যাচ্ছে প্রথমে একজন পুরুষ এবং দু’জন মহিলা খরস্রোতা ওই নদীটি পেরোচ্ছেন। তাঁদের পায়ের গোড়ালি পর্যন্ত জল রয়েছে। কিন্তু তার স্রোত যথেষ্ট বেশি। ওই তিন জন একে অপরের হাত ধরে নদী পেরোচ্ছেন। কিছুক্ষণ পরেই তাঁদের পেছনে আরও দু’ জন স্বাস্থ্যকর্মী নদী পেরোনো শুরু করলেন। এঁদের মধ্যে একজনের সঙ্গে একটি কোল্ড বক্স জাতীয় কিছু রয়েছে।

Loading videos...

রজৌরি জেলার কান্দি ব্লকের গ্রামগুলিতে এ ভাবেই টিকাকরণ অভিযান চালানো হচ্ছে। ওই ব্লকের মেডিক্যাল অফিসার ডাঃ ইকবাল মালিক এএনআইকে বলেন, “আমাদের লক্ষ্য হল যত দূরদূরান্তের গ্রামই হোক না কেন, আমরা একশো শতাংশ টিকাকরণ সম্পূর্ণ করব এই সব এলাকায়। কোভিডকে দূরে রাখতেই হবে আমাদের।”

দুরন্ত গতিতে এগোচ্ছে জম্মু-কাশ্মীরের টিকাকরণ অভিযান

জানা গিয়েছে, জম্মু-কাশ্মীরে দুরন্ত গতিতে টিকাকরণ অভিযান এগিয়ে চলেছে। এই কেন্দ্রশাসিত অঞ্চলে ৪৫ বছরের ঊর্ধ্বে থাকা মানুষজনদের মধ্যে ৭১.৯৩ শতাংশকেই টিকার অন্তত প্রথম ডোজটি দেওয়া হয়েছে। এর মধ্যে শোপিয়ান, গান্ডেরবাল এবং জম্মু জেলায় ১০০ শতাংশ লক্ষ্যমাত্রাও পূরণ হয়ে গিয়েছে।

গত ২৪ ঘণ্টায় এই কেন্দ্রশাসিত অঞ্চলে ১,৭২৩ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। তবে সপ্তাহ তিনেক আগে সংখ্যাটা ৫ হাজারের ওপরে ছিল। বর্তমানে জম্মু-কাশ্মীরে সক্রিয় রোগী রয়েছেন ২৯ হাজার ৬১৫ জন।

আরও পড়তে পারেন ‘কোভিশিল্ড’-এর পর এ বার ‘স্পুটনিক ভি’ তৈরির ছাড়পত্র পেল সেরাম ইনস্টিটিউট

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন