লক্ষ্য দূষণরোধ, দিল্লির বিকানের হাউস এবং হিমাচল ভবন থেকে ছাড়বে না বাস

0
987
delhi buses

ওয়েবডেস্ক: বাঙালি পর্যটকদের কাছে খুবই পরিচিত দিল্লির বিকানের হাউস এবং হিমাচল ভবন। এই জায়গাগুলি থেকে দূরপাল্লার বাসগুলি ছাড়ে। যেমন রাজস্থানগামী বাস ছাড়ে বিকানের হাউস থেকে আবার হিমাচলগামী বাস ছাড়ে হিমাচল ভবন থেকে। কিন্তু আগামী ১ মে থেকে এই পরিষেবা আর পাওয়া যাবে না দিল্লিতে।

দূষণরোধের লক্ষ্য দূরপাল্লার বাস ছাড়ার জায়গাগুলি দিল্লি শহরের বাইরে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। সমস্ত বাস অপারেটর সংস্থাকে দিল্লির সরকার নির্দেশ দিয়েছে তারা যেন তাদের বাস সরাই কালে খান অঞ্চলে ইন্টার স্টেট বাস টার্মিনাসে সরিয়ে নিয়ে যায়। এ ব্যাপারে সুপ্রিম কোর্টের একটি নির্দেশকে হাতিয়ার করেছে দিল্লি সরকার।

দিল্লির পরিবহণ দফতরের বিশেষ কমিশনার কেকে দাহিয়া বলেন, “বিকানের হাউস থেকে বাস পরিষেবা বন্ধ করার ব্যাপারে রাজস্থানকে পরিষ্কার ভাবে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। এই নির্দেশের পরিপ্রেক্ষিতে আমরা হিমাচলকেও অনুরোধ করেছি তারা যেন তাদের বাস ডিপো সরিয়ে নেয়।”

সূত্রের খবর রাজস্থান এবং হিমাচল পরিবহণের যে বাসগুলি এই সব জায়গা থেকে ছাড়ত সেগুলি ডিজেলে চলে। এর ফলে দিল্লিতে দূষণের পরিমাণ আরও বেড়েছে বলেই ধারণা করা হচ্ছে। তাই দূষণরোধের জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অতএব দিল্লি থেকে রাজস্থান বা হিমাচল যেতে গেলে ১ মে থেকে আপনাকে যেতে হবে সরাই কালে খান বাস টার্মিনাস। এই টার্মিনাসটি নয়াদিল্লি রেল স্টেশন থেকে ১১, দিল্লি জংশন থেকে ১৫  এবং দিল্লি বিমানবন্দর থেকে ২৫ কিমি দূরে অবস্থিত।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here