তুঙ্গে অখিলেশ যাদব বনাম বিজেপি সংঘাত, একাধিক সমাজবাদী পার্টি নেতার বাড়িতে আয়কর হানা

0

লখনউ: সমাজবাদী পার্টির জাতীয় সভাপতি এবং উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের ঘনিষ্ঠ নেতা ও ব্যবসায়ীদের বাড়ি এবং ব্যবসার জায়গায় দফায় দফায় হানা দিচ্ছে আয়কর বিভাগ। শনিবার ভোর থেকে আগরা, মৈনপুরী, লখনউ এবং মউ-এ বিভাগীয় বেশ কয়েকটি দল তল্লাশি চালাচ্ছে।

অখিলেশ যাদবের দলীয় সহকর্মী মনোজ যাদব এবং জৈনেন্দ্র যাদবের পাশাপাশি দলের জাতীয় সাধারণ সম্পাদক ও মুখপাত্র রাজীব রাইয়ের বাড়িতেও তল্লাশি চলছে। আগরায় মনোজ যাদবের পাশাপাশি মৈনপুরী এবং লখনউতে জৈনেন্দ্র যাদবের বাসভবন ও ব্যবসা প্রতিষ্ঠানে আয়কর বিভাগের একাধিক দল হানা দেয়। এর পাশাপাশি রাজীব রাইয়ের মউ-এর অফিস এবং লখনউয়ের বাড়িতেও তল্লাশি চলছে। রাজীবের পরিচালিত সংস্থা কর্নাটকে একাধিক শিক্ষা প্রতিষ্ঠান চালায়। বাড়ির দরজার সামনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজীব বলেন, “আমি কোনো অপরাধের সঙ্গেই যুক্ত নই। আমার কাছে কালো টাকাও নেই। আমি মানুষকে সাহায্য় করি, এটাই পছন্দ করছে না সরকার”।

আয়কর বিভাগের বেশ কয়েকটি দল শনিবার ভোরবেলা লখনউ, মৈনপুরী, আগরায় একযোগে অভিযান চালাচ্ছে। আগরায় মনোজ যাদব এবং মৈনপুরী ও লখনউতে জৈনেন্দ্র যাদবের বাড়িতে তল্লাশি চলছে। শোনা যাচ্ছে, সমাজবাদী পার্টিকে টাকার জোগান দিচ্ছেন তাঁরা। লখনউয়ের আম্বেদকর পার্কের কাছে জৈনেন্দ্র যাদবের বাড়িতে তল্লাশি চলছে।

ঘটনায় প্রকাশ, ১২টি গাড়ির কনভয় নিয়ে আগরায় আরসিএল গ্রুপের কর্ণধার মনোজের বাড়িতে হানা দেয় আয়কর বিভাগের বিশেষ দল। বিভাগের আধিকারিক এবং নিরাপত্তা বাহিনী বাড়িটিকে ঘিরে রেখেছে। গত চার ঘণ্টা ধরে তদন্ত চলছে। কোতোয়ালি শহরের মহল্লা বংশী গোহরায় মনোজের বাড়িতে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না।

অন্য দিকে, মৈনপুরীতে আয়কর বিভাগের তল্লাশি নিয়ে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। সেখানে জৈনেন্দ্র যাদবের বাড়িও ঘিরে রেখেছে আয়কর বিভাগের আধিকারিক এবং পুলিশ। বাড়ির বাইরে পুলিশ একটি অস্থায়ী ক্যাম্পও করেছে। তবে ভিতরে কী চলছে, তা এখনও জানা যায়নি।

প্রসঙ্গত, উত্তরপ্রদেশের বিধানসভা ভোটের ঠিক আগে আয়কর বিভাগের এ ধরনের পদক্ষেপে রাজনৈতিক চক্রান্ত দেখছে সমাজবাদী পার্টি। সম্প্রতি রাজ্যে একাধিক প্রকল্পের সূচনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যা নিয়ে বিজেপি-কে লাগাতার নিশানা করে চলেছেন অখিলেশ। তাঁর দাবি, তিনি মুখ্যমন্ত্রী থাকাকালীন এই প্রকল্পগুলি শুরু হয়েছিল। এখন ভোটের মুখে কৃতিত্ব নিতে চাইছে বিজেপি।

আরও পড়তে পারেন:

নিজস্ব ডিজিট্যাল মুদ্রার প্রচলনে ক্রমশ এগোচ্ছে রিজার্ভ ব্যাঙ্ক, আলোচনা কেন্দ্রীয় বোর্ডের সভায়

কমল নতুন করে আক্রান্ত, আরও নামল সক্রিয় রোগী

মদ-গাঁজার আসরের বিরুদ্ধে প্রতিবাদ, ভরসন্ধেয় ডায়মন্ড হারবারে গুলিবিদ্ধ তৃণমূলকর্মী

ভারতের আন্তর্জাতিক বিজ্ঞান উৎসবে প্রথম পুরস্কার জিতে নিল বাংলার অষ্টম শ্রেণির ছাত্রী

দৈনিক সংক্রমণের হার ফের অনেকটাই ধসল পশ্চিমবঙ্গে, বড়ো স্বস্তি দিল কলকাতা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন