Connect with us

দেশ

সোমবার থেকে শিলিগুড়িতে বসছে ভারত-বাংলাদেশ রেল নিয়ে বৈঠক

২৬ মার্চ ঢাকা থেকে শিলিগুড়ির পথে যাত্রীবাহী ট্রেনের শুভযাত্রার সূচনা হবে।

Published

on

সে দিনের দৃশ্য। চিলাহাটি-হলদিবাড়ি পথ উদ্বোধনের অপেক্ষায় পণ্যবাহী ট্রেন।

ঋদি হক: ঢাকা

বৈঠক হওয়ার কথা ছিল চলতি মাসের প্রথম সপ্তাহে। তা এক দফা পিছিয়ে ২২ থেকে ২৪ ফেব্রুয়ারি করা হয়েছে। বাংলাদেশ রেলওয়ের উচ্চপদস্থ আধিকারিকদের একটি প্রতিনিধিদল শনিবার ভারতের উদ্দেশে ঢাকা ছেড়েছেন। রবিবার তাঁরা শিলিগুড়ি পৌঁছচ্ছেন।

Loading videos...

বাংলাদেশের রেলভবন সূত্রে জানা গিয়েছে, বাংলাদেশ রেলওয়ের সাত সদস্যের ওই প্রতিনিধিদলের নেতৃত্বে রয়েছেন ঈশ্বরদী বিভাগীয় কর্মকর্তা। রেলপথ মন্ত্রকের বিভিন্ন পর্যায়ের অধিকারিকরা ওই দলে রয়েছেন। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ঢাকা-শিলিগুড়ি যে ট্রেনটির শুভযাত্রা হতে যাচ্ছে, তা নিয়ে বিশদ আলোচনা করা হবে বৈঠকে। পশ্চিমবঙ্গের শিলিগুড়িতে বৈঠক শুরু হবে সোমবার। 

নরেন্দ্র মোদীর সফর

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন উপলক্ষে আনন্দে ভাসছে বাংলাদেশের সাধারণ মানুষ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবাষির্কী পালনের পাশাপাশি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বাংলাদেশ-ভারতের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি পালন করা হবে। পড়শি দেশের মধ্যে সব চেয়ে কাছের বন্ধু বাংলাদেশের এই জমকালো অনুষ্ঠানে অতিথি হয়ে দু’ দিনের ঢাকা সফরে ২৬ মার্চ আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে ৪ মার্চ ঢাকায় পা রাখার কথা রয়েছে ভারতের বিদেশমন্ত্রী ড. এস জয়শংকরের।

২৬ মার্চ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বঙ্গবন্ধু-বাপু জাদুঘর উদ্বোধনের কথা রয়েছে। বঙ্গবন্ধু সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে ওই দিন নরেন্দ্র মোদী টুঙ্গিপাড়া যাবেন। একই দিনে ঢাকা থেকে শিলিগুড়ির পথে যাত্রীবাহী ট্রেনের শুভযাত্রার সূচনা করবেন। ২৭ মার্চ ঢাকায় দুই প্রধানমন্ত্রীর বৈঠকের কথা রয়েছে।

ঢাকা-শিলিগুড়ি ট্রেন নিয়েই বিশদে আলোচনা হবে শিলিগুড়ির বৈঠকে। বাংলাদেশের রেলভবন সূত্রে জানা গিয়েছে, ঢাকা-শিলিগুড়ি চলাচলকারী যাত্রীবাহী ট্রেনের কাস্টমস, ইমিগ্রেশন, সপ্তাহে ক’ দিন চলাচল করবে ইত্যাদি বিষয়গুলোর পাশাপাশি অপর রেলপথগুলোর নিত্যকর্মসূচি নিয়েও বিশদ আলোচনা করবে উভয় দেশ।

খুলে গিয়েছে চিলাহাটি-হলদিবাড়ি রেল

মুজিববর্ষ ও স্বাধীনতা দিবসের রেশ ধরে গত ১৭ ডিসেম্বর ৫৫ বছর পর বাংলাদেশের চিলাহাটি ভারতের হলদিবাড়ি পর্যন্ত রেলপথটির বন্ধ দুয়ার খুলে গিয়েছে। যার পথ বেয়ে আগামী ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে শেখ হাসিনা-নরেন্দ্র মোদীর হাত ধরে ঢাকা-শিলিগুড়ি যাত্রীবাহী রেল চলাচল শুরু হতে যাচ্ছে। এ নিয়ে উভয় দেশের মানুষ গভীর আগ্রহ নিয়ে অপেক্ষার প্রহর গুনছেন।

চিলাহাটি ও আশপাশ এলাকায় বসবাসকারী একটা বিপুল অংশের মানুষের আত্মীয়স্বজন ভারতে রয়েছেন। এখানের ভাষা ও সংস্কৃতি এক। তাঁদের আশা, এ বারে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হলে উভয় দিকের স্বজনদের যাতায়াত শুরু হবে। দীর্ঘদিন পর একে অপরকে জড়িয়ে ধরে আবেগে ভাসতে পারবে।

চিলাহাটি ও আশপাশ এলাকার মানুষের কতটা আবেগ তা বোঝা গিয়েছে গত ১৭ ডিসেম্বর চিলাহাটি-হলদিবাড়ি পণ্যবাহী ট্রেনের উদ্বোধনকালে। মানুষের ভিড়ের কারণে ট্রেন যেতে কিছুটা সময় লেগেছে। এমন আবেগ চোখে না দেখলে বিশ্বাস করা যায় না। চিলাহাটি তথা ওই অঞ্চলের মানুষের অপেক্ষার পালা শেষ হতে চলেছে আগামী ২৬ মার্চ বাংলাদেশের সুবর্ণজয়ন্তী অর্থাৎ স্বাধীনতা দিবসে ঢাকা-শিলিগুড়ি যাত্রীবাহী ট্রেন চলাচলের মধ্য দিয়ে।

আরও পড়ুন: বাঙালির হৃদয়ে রক্তক্ষরণ, করোনাবিধি মেনে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

দেশ

বাড়ছে উদ্বেগ! করোনায় নতুন করে আক্রান্ত ১৬ হাজারের বেশি

এক ধাক্কায় ২ শতাংশের উপরে উঠল দৈনিক করোনা সংক্রমণের হার!

Published

on

খবর অনলাইন ডেস্ক: ভারতের করোনা-গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। বৃহস্পতিবার সকালে প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা পার হল ১৬ হাজারের গণ্ডি, অন্য দিকে দৈনিক সংক্রমণের হার ফের উঠে গেল ২ শতাংশের উপর। সবে মিলে এক দিনে সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে প্রায় পাঁচ হাজার।

নতুন আক্রান্ত ১৬ হাজারের বেশি

স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী বৃহস্পতিবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ১০ লক্ষ ৪৬ হাজার ৯১৪। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৭৩৮ জন।

Loading videos...

এ দিন ভারতে সক্রিয় রোগী রয়েছেন ১ লক্ষ ৫১ হাজার ৭০৮ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে সক্রিয় রোগী বেড়েছে ৪ হাজার ৮০১ জন। বর্তমানে দেশে ১.৩৭ শতাংশ কোভিডরোগী চিকিৎসাধীন।

গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যায় অনেকটাই বেড়ে গিয়েছে এবং সেটা হয়েছে মহারাষ্ট্রের কারণেই। গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে ১৩৮ জনের, এর মধ্যে ৮০ জনের মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। ভারতে এখন মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৬ হাজার ৭০৫। মৃত্যুহার ১.৪২ শতাংশের আশেপাশে রয়েছে।

দৈনিক সুস্থতার সংখ্যাটি অনেকটাই কমেছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১১ হাজার ৭৯৯ জন। দেশে এখনও পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৭ লক্ষ ৩৮ হাজার ৫০১ জন। দেশে এখন সুস্থতার হার রয়েছে ৯৭.২১ শতাংশ।

দৈনিক সংক্রমণের হার ২-এর বেশি

দেশে সামগ্রিক ভাবে সংক্রমণ বেড়ে যাওয়ায় দৈনিক সংক্রমণের হারের বড়োসড়ো পরিবর্তন ধরা পড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে নমুনা পরীক্ষা হয়েছে ৭ লক্ষ ৯৩ হাজার ৩৮৩টি। ফলে গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ছিল ২.১০ শতাংশ।

এ দিকে, ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত ভারতে মোট ২১ কোটি ৩৮ লক্ষ ২৯ হাজার ৬৫৮টি নমুনা পরীক্ষা হয়েছে। এর বিপরীতে এখন ৫.১৬ শতাংশ।

মহারাষ্ট্রে নতুন করে সংকট!

শেষ ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনাভাইরাস সংক্রামিতের সংখ্যা বেড়ে গেল অনেকটাই। বুধবার রাতে রাজ্যের স্বাস্থ্য দফতর জানিয়েছে, মুম্বইয়ে শেষ ২৪ ঘণ্টায় কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ১ হাজার ১৬৭ এবং সারা রাজ্যে এই সংখ্যা পৌঁছে গিয়েছে ৮ হাজার ৮০৭-এ।

[আরও পড়ুন এখানে ক্লিক করে: মহারাষ্ট্রে অব্যাহত করোনার দাপট, ২৪ ঘণ্টায় আক্রান্ত প্রায় ৯ হাজার!]

পশ্চিমবঙ্গের করোনা-পরিস্থিতি

১১ ফেব্রুয়ারির পর রাজ্যে নতুন সংক্রমণ ফের একবার দু’শোর ওপরে উঠেছে বুধবার। তবে সংক্রমণ বাড়ার অন্যতম কারণ হল টেস্টের সংখ্যায় বেশ বড়ো রকমের বৃদ্ধি আসা। এর ফলে মঙ্গলবারের থেকে সামান্য কমেছে সংক্রমণের হার।

[আরও পড়ুন এখানে ক্লিক করে: নতুন সংক্রমণ দুশো পার করলেও রাজ্যে সংক্রমণের হার ফের ১ শতাংশের নীচে]

Continue Reading

দেশ

মহারাষ্ট্রে অব্যাহত করোনার দাপট, ২৪ ঘণ্টায় আক্রান্ত প্রায় ৯ হাজার!

মুম্বইয়ে নতুন করে আক্রান্তের সংখ্যা আগের দিনের থেকে বেড়ে দ্বিগুণ!

Published

on

খবর অনলাইন ডেস্ক: শেষ ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনাভাইরাস সংক্রামিতের সংখ্যা বেড়ে গেল অনেকটাই। বুধবার রাতে রাজ্যের স্বাস্থ্য দফতর জানিয়েছে, মুম্বইয়ে শেষ ২৪ ঘণ্টায় কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ১ হাজার ১৬৭ এবং সারা রাজ্যে এই সংখ্যা পৌঁছে গিয়েছে ৮ হাজার ৮০৭-এ।

যার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ লক্ষ ২১ হাজার ১১৯। একই সময়ে, আরও ৮০ জন রোগীর মৃত্যু হওয়ার কারণে রাজ্যে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১ হাজার ৯৩৭-এ।

Loading videos...

বুধবার ২ হাজার ৭৭২ জন রোগীকে সুস্থ হওয়ার পরে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে, যার ফলে এখনও পর্যন্ত রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ২০ লক্ষ ৮ হাজার ৬২৩।

মুম্বই শহরে সব থেকে বেশি সংখ্যক নতুন করে কোভিড -১৯ আক্রান্তের হদিশ পাওয়া গিয়েছে। বুধবার মুম্বইয়ে ১ হাজার ১৬৭ জন চিহ্নিত হওয়ার পাশাপাশি নাগপুর জেলা (নাগপুর শহর বাদে) এবংঅমরাবতী শহরে ৮৮১ এবং ৬২৭ জন নতুন করে আক্রান্ত হয়েছেন।

প্রসঙ্গত, মঙ্গলবার মহারাষ্ট্রে নতুন করে আক্রান্তের সংখ্যা ছিল ৬ হাজার ২১৮। ওই দিন মুম্বইয়ে আক্রান্ত হয়েছিলেন ৬৪৩ জন।

ধারাভিতেও ৩৭ দিন পরে আক্রান্তের সংখ্যা দ্বিগুণে পৌঁছেছে। বৃহন্মুম্বই পুর কর্পোরেশনের এক আধিকারিক জানিয়েছেন, এক দিনে নতুন করে আক্রান্তের সংখ্যা ১০।

মহারাষ্ট্রে নতুন করে করোনা-সংকট দেখা দেওয়ায় একাধিক পদক্ষেপ নিয়েছে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে সরকার। বেশ কয়েকটি জায়গায় নতুন করে কার্যকর হয়েছে লকডাউন, নাইট কারফিউ। অন্য বেশ কয়েকটি রাজ্যও মহারাষ্ট্র থেকে ভ্রমণের উপর কড়াকড়ি নিয়ম অনুসরণ করেছে।

আরও পড়তে পারেন: আপনার বয়স কি ৪৫ বছরের বেশি? সোমবার থেকে কী ভাবে করোনা ভ্যাকসিন পাবেন

Continue Reading

দেশ

আপনার বয়স কি ৪৫ বছরের বেশি? সোমবার থেকে কী ভাবে করোনা ভ্যাকসিন পাবেন

৪৫ বছরের বেশি বয়সিদের কী কী শর্ত পূরণ করতে হবে, জানুন বিস্তারিত…

Published

on

খবর অনলাইন ডেস্ক: ১ মার্চ থেকে শুরু হচ্ছে প্রবীণদের করোনা টিকাকরণ। পাশাপাশি যাঁদের বয়স ৪৫ বছরের বেশি, কিন্তু দীর্ঘদিন বিভিন্ন রোগে ভুগছেন, তাঁদেরও এই দফায় টিকা দেওয়া হবে। কী ভাবে পাওয়া যাবে?

বুধবার কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর জানান, “এই পর্যায়ে ৬০ বছরের বেশি সমস্ত দেশবাসীকে টিকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া ৪৫ থেকে ৬০ বছর বয়সি যে সমস্ত ব্যক্তি দীর্ঘদিন ধরেই ‘ক্রনিক’ রোগের শিকার, তাঁদেরও প্রতিষেধক দেওয়া হবে”।

Loading videos...

মন্ত্রী আরও বলেন, দ্বিতীয় পর্যায়ে প্রায় ২৭ কোটি মানুষ করোনা টিকা পাবেন। এঁদের মধ্যে ১০ কোটির বয়স ৬০ বছরের বেশি। প্রথম পর্যায়ে স্বাস্থ্যকর্মী এবং প্রথমসারির কর্মীদের জন্য টিকাকরণ শুরু হয়েছিল ১৬ জানুয়ারি। প্রথম পাঁচ সপ্তাহে প্রায় ১.২৩ কোটি মানুষ প্রতিষেধকের আওতায় এসেছেন।

৪৫ বছরের বেশি বয়সিদের জন্য কী কী শর্ত

বুধবার রাতে একটি সূত্র জানায়, অসুস্থতার তীব্রতার প্রমাণ দিতে পারে এমন একটি স্বাক্ষরিত মেডিক্যাল সার্টিফিকেটের প্রয়োজন হবে ৪৫ বছরের বেশি বয়সিদের জন্য। অর্থাৎ, কো-মর্বিডিটিতে ভুগছেন এমন কোনো ৪৫ বছরের বেশি বয়সি ব্যক্তি টিকা নিতে আগ্রহী হলে তাঁকে ওই মেডিক্যাল সার্টিফিকেট দেখাতে হবে বলে সূত্রটি জানিয়েছে।

রোগের তালিকা এখনও চূড়ান্ত হয়নি, তবে দু’-এক দিনের মধ্যেই তা প্রকাশ করা হবে। তবে এতে হৃদপিণ্ড, ফুসফুস, কিডনি এবং লিভারের পাশাপাশি ডায়াবেটিস, ক্যানসার, গুরুতর হাঁপানি এবং মানসিক দীর্ঘস্থায়ী সমস্যা ও রোগ অন্তর্ভুক্ত থাকতে পারে।

একই সঙ্গে ইমিউনোসপ্রেসেন্টস, স্থূলকায় এবং যাঁদের অঙ্গ, অস্থি মজ্জা বা স্টেম সেল প্রতিস্থাপন করা হয়েছে, তাঁদের অন্তর্ভুক্ত করা হতে পারে।

সূত্রটি জানিয়েছে, তালিকাভুক্ত সমস্যা অথবা রোগে আক্রান্ত ব্যক্তিকে একটি এক পৃষ্ঠার ফর্ম পূরণ করতে হতে পারে। ওই ফর্মটিতে একজন সাধারণ চিকিৎসকের স্বাক্ষর থাকতে হবে।

এক নজরে করোনা টিকাকরণ

*১৬ জানুয়ারি থেকে শুরু হয়েছিল স্বাস্থ্যকর্মী এবং পুলিশ, আধাসেনা, সাফাইকর্মীদের মতো ফ্রন্ট লাইন ওয়ার্কারদের জন্য।

*সরকারি পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত ১,০৭,৬৭,০০০ জনকে প্রথম ডোজ দেওয়া হয়েছে।

*দ্বিতীয় পর্যায়ে ৬০ বছরের বেশি এবং ৪৫ বছরের বেশি কো-মর্বিডিটি রয়েছে এমন মানুষ টিকা পাবেন।

*১০ হাজার সরকারি এবং ২০ হাজার বেসরকারি হাসপাতালে টিকাকরণ। সরকারি হাসপাতালে বিনামূল্যে তবে বেসরকারি হাসপাতালে টাকা লাগবে।

*বেসরকারি হাসপাতালে টিকা নেওয়ার জন্য কত টাকা লাগবে, তা সরকারের তরফে শীঘ্রই জানিয়ে দেওয়া হবে।

আরও পড়তে পারেন: ১ মার্চ থেকে প্রবীণদের জন্য শুরু হচ্ছে বিনামূল্যে করোনা টিকাকরণ

Continue Reading
Advertisement
Advertisement
রাজ্য18 mins ago

চার রাজ্য থেকে আসা বিমানযাত্রীদের ক্ষেত্রে করোনা নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক করল পশ্চিমবঙ্গ

দেশ33 mins ago

বাড়ছে উদ্বেগ! করোনায় নতুন করে আক্রান্ত ১৬ হাজারের বেশি

দেশ60 mins ago

মহারাষ্ট্রে অব্যাহত করোনার দাপট, ২৪ ঘণ্টায় আক্রান্ত প্রায় ৯ হাজার!

দেশ1 hour ago

আপনার বয়স কি ৪৫ বছরের বেশি? সোমবার থেকে কী ভাবে করোনা ভ্যাকসিন পাবেন

শিল্প-বাণিজ্য2 hours ago

বৃহস্পতিবার স্থির পেট্রোল, ডিজেলের দাম

শিল্প-বাণিজ্য2 hours ago

মাঝরাতে ফের বাড়ল রান্নার গ্যাসের দাম, চলতি মাসে এই নিয়ে তিন বার

ফুটবল11 hours ago

বিপিন সিংয়ের হ্যাটট্রিক, ওড়িশাকে আধ ডজন গোল মুম্বইয়ের

ক্রিকেট13 hours ago

স্টেডিয়ামে অদ্ভুত কিছু বিপত্তির পর অমদাবাদ টেস্টের প্রথম দিন চালকের আসনে ভারত

LPG
প্রযুক্তি14 hours ago

রান্নার গ্যাসের ভরতুকির টাকা অ্যাকাউন্টে ঢুকেছে কি না, কী ভাবে দেখবেন

প্রযুক্তি2 days ago

এ ভাবেই তৈরি করুন সদ্যোজাত শিশুর আধার কার্ড, জানুন কী কী লাগবে

বিনোদন3 days ago

পর্ন ‘লাইভ স্ট্রিমিং’ থেকে আয় কোটি টাকা, অ্যাপের মাধ্যমে চিত্রনাট্য-সহ পরিবেশিত হচ্ছে অশ্লীলতা

রাজ্য2 days ago

দেড় ঘণ্টা পর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি ছাড়লেন সিবিআই আধিকারিকরা

দেশ2 days ago

প্রতিষ্ঠান-বিরোধিতার হাওয়া নেই, কেরলে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে এখনও জনপ্রিয় পিনারাই বিজয়ন

ফুটবল3 days ago

দশ জনে খেলা হায়দরাবাদের বিরুদ্ধে পিছিয়ে থেকেও শেষ মুহূর্তের গোলে মান বাঁচাল এটিকে মোহনবাগান

ফুটবল2 days ago

কোনো রকমে হার বাঁচানো এটিকে মোহনবাগানের খেলায় বেজায় ক্ষুব্ধ আন্তোনিও লোপেজ আবাস

শিল্প-বাণিজ্য3 days ago

পশ্চিমবঙ্গ-সহ ৪ রাজ্যে পেট্রোল, ডিজেলের দামে ছাড়! জানুন কোথায় কমল কত

কেনাকাটা

কেনাকাটা2 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা1 month ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা1 month ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা1 month ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে