ফাইল ছবি

খবর অনলাইনডেস্ক: নোভেল করোনাভাইরাসের (Coronavirus) সংক্রমণ রুখতে সমস্ত পর্যটক ভিসা বাতিল করল ভারত। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে। ভারতের এখনও কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা ৬২।

বিবৃতিতে বলা হয়েছে, “আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সমস্ত ভিসা বাতিল করা হল। ভারতীয় সময় আগামী ১৩ মার্চ সন্ধ্যা সাড়ে ৫টা থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।” তবে কূটনীতিক এবং রাষ্ট্রপুঞ্জ বা আন্তর্জাতিক সংগঠনগুলির আধিকারিকদের ক্ষেত্রে এই পদক্ষেপ কার্যকর হবে না।”

পাশাপাশি চিন, ইতালি, কোরিয়া, ফ্রান্স, স্পেন এবং জার্মানি থেকে ভারতে আসা ব্যক্তিদের জন্য বিশেষ নির্দেশিকা জারি করা হয়েছে। মন্ত্রকের তরফে বলা হয়েছে, উল্লেখিত দেশ থেকে ১৫ ফেব্রুয়ারির পর ভারতে যাঁরা এসেছেন, তাঁদের ১৪ দিনের জন্য কোয়ারান্টাইনে থাকতেই হবে।

এখনও পর্যন্ত বিশ্বে ১১৯,১০০ জনের বেশি মানুষের শরীরে নোভেল করোনাভাইরাস পাওয়া গিয়েছে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,২৯৮। এর অধিকাংশই মৃত্যুর ঘটনা ঘটেছে চিনে। ইতালিতে প্রাণ হারিয়েছেন ৬৩১ জন। ইরানে মৃত্যু হয়েছে ৩৫৪ জনের।

আরও পড়ুন ‘করোনাভাইরাস এখন প্যান্ডেমিক’, ঘোষণা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

এই পরিস্থিতি মাথায় রেখে করোনাভাইরাস থেকে উৎপত্তি হওয়া রোগ, কোভিড-১৯ কে (Covid 19) বিশ্ব মহামারির তকমা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন