উরির ঘটনার ঠিক দশ দিন পর ফের অনুপ্রবেশের জন্য নিয়ন্ত্রণরেখার ওপারে জড়ো হয়েছিল জঙ্গিরা। বুধবার গভীর রাতে নিয়ন্ত্রণরেখা টপকে পাকিস্তানে গিয়ে ‘সার্জিক্যাল স্ট্রাইক’ করে ভারতীয় সেনা। সেনাবাহিনীর সেই হামলায় ‘খতম’ হয়েছে বহু জঙ্গি। ৫টি জঙ্গিঘাঁটিও গুঁড়িয়ে দেওয়া সম্ভব হয়েছে। বৃহস্পতিবার যুগ্ম সংবাদিক সম্মেলন করে এই দাবি করলেন বিদেশমন্ত্রকের মুখপাত্র বিকাশ স্বরূপ ও সেনাবাহিনীর ডিজিএমও রণবীর সিং।

তবে এই ‘প্রত্যাঘাতে’ ভারতীয় সেনাবাহিনীর কেউ হতাহত হননি বলেই জানিয়েছেন তাঁরা। সকালে ফোন করে রণবীর সিং নিজে এই খবর পাক সেনার ডিজিওকে জানিয়েছেন বলে তিনি জানান।

রাত সাড়ে বারোটা থেকে এই অপারেশন শুরু হয় বলে সূত্রে জানা গিয়েছে। চলে ভোর সাড়ে চারটে অবধি।  

মৃত জঙ্গিদের কাছ থেকে উদ্ধার হয় পাকিস্তানে তৈরি জিপিএস সহ নানা আগ্নেয়াস্ত্র। তবে এই মুর্হূতে আর নিয়ন্ত্রণরেখা পেরিয়ে হামলার কথা ভাবছে না সেনা।

modi-chairing-the-ccs-meeting
সিসিএস-এর বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ‘সার্জিক্যাল স্ট্রাইক’-এর খবর রাষ্ট্রপতি, উপ-রাষ্ট্রপতি এবং প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংকে জানিয়েছেন। বৃহস্পতিবার বিকেলে একটি সর্বদল বৈঠকেরও ডাক দেন প্রধানমন্ত্রী।  

তবে পাকিস্তান এই ‘সার্জিক্যাল স্ট্রাইক’-এর বিষয়টি উড়িয়ে দিয়েছে। ভারতীয় সেনার গুলিতে ‘লাইন অফ কন্ট্রোলে’ তাদের দুই সেনার মৃত্যু হয়েছে বলে স্বীকার করে নিয়েছেন পাক প্রতিরক্ষামন্ত্রী। 

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here