নয়াদিল্লি: শনিবার কিছুটা নামল দৈনিক সংক্রমণ। কিছুটা স্বস্তি দিয়ে নতুন করে কোভিড আক্রান্তের সংখ্যা কমল ৭ শতাংশ এ দিন। গত শুক্রবারেও একই হারে পতন ধরা পড়েছিল দৈনিক সংক্রমণে।

নতুন সংক্রমণ

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী, শনিবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৪৪ লক্ষ ৯৯ হাজার ৯২৫। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৩০২ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে ১০ লক্ষ ৭২ হাজার ৮৬৩টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ০.৯৬ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ২৪ হাজার ৮৬৮। অর্থাৎ মোট রোগীর মাত্র ০.৩৩ শতাংশ রোগীই এখন বর্তমানে চিকিৎসাধীন। যা গত ২০২০ সালের মার্চ মাসের পর থেকে ৫৩১ দিনে সর্বনিম্ন। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ১ হাজার ৭৫২ জন।

সংক্রমণ কোথায় কেমন

সংক্রমণ তুলনামূলক ভাবে বেশি থাকা রাজ্যগুলিতে গত ২৪ ঘণ্টায় পরিসংখ্যান জেনে নিন।

১) কেরল– ৫,৭৫৪

২) মহারাষ্ট্র– ৯০৬

৩) পশ্চিমবঙ্গ– ৮৭৭

৪) তামিলনাড়ু– ৭৭২

৫) মিজোরাম– ৩৩৬

৬) কর্নাটক– ২৪২

৭) অন্ধ্রপ্রদেশ – ১৬৮

সংক্রমণের থেকে কিছুটা বেশি সুস্থতা

এ দিন নতুন সংক্রমণের থেকে কিছুটা বেশি ছিল সুস্থতার সংখ্যাটি। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ১১ হাজার ৭৮৭ জন। এর ফলে এখনও পর্যন্ত ভারতে মোট সুস্থ হলেন ৩ কোটি ৩৯ লক্ষ ৯ হাজার ৭০৮ জন। ভারতে সুস্থতার হার পৌঁছে গিয়েছে ৯৮.২৯ শতাংশে।

মৃত্যু কমল

কেরল গত কয়েকদিন ধরেই মৃতের সংখ্যা যাচাই করে যাচ্ছে। সে কারণে ভারতে দৈনিক মৃতের সংখ্যাটি অনেকটাই বেশি ছিল। গত ২৪ ঘণ্টায় কেরলেই মৃতের সংখ্যাটা অনেকটাই কম।

এই সময়সীমায় দেশে ২৬৭ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে ভারতে এখনও পর্যন্ত মৃতের সংখ্যাটি বেড়ে হয়েছে ৪ লক্ষ ৬৫ হাজার ৩৪৯। ভারতে বর্তমানে মৃত্যুহার রয়েছে ১.৩৫ শতাংশ।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন