নতুন করে কোভিড আক্রান্ত সামান্য কমল, সক্রিয় রোগী ঊর্ধ্বমুখী

    আরও পড়ুন

    খবর অনলাইন ডেস্ক: বুধবার কেরল, মহারাষ্ট্রের পরিসংখ্যানের ভিত্তিতে দৈনিক করোনা সংক্রমিত অনেকটাই বেড়ে গিয়েছিল। তবে বৃহস্পতিবার তা সামান্য হলেও কমল। তবে সংক্রমণের হার যেমন বেড়েছে, তেমনই বাড়ল সক্রিয় রোগীর সংখ্যাও।

    নতুন সংক্রমণ কমল সামান্য

    কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী বৃহস্পতিবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ১২ লক্ষ ৫৭ হাজার ৭২০। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৩৮৩ জন। এর মধ্যে সংক্রমণ যোগ করেছে কেরল।

    Loading videos...

    দৈনিক সংক্রমণ বাড়ল সামান্য

    এ দিকে, ২৪ ঘণ্টায় ভারতে ১৭ লক্ষ ১৮ হাজার ৪৩৯টি নমুনা পরীক্ষা হয়েছে। ফলত এ দিন সংক্রমণের হার ছিল ২.৪০ শতাংশ। যা আগের দিনের থেকে সামান্য বেশি। এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৫ কোটি ৯ লক্ষ ১১ হাজার ৭১২টি।

    বাড়ল সক্রিয় রোগী

    - Advertisement -

    বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা রয়েছে ৪ লক্ষ ৯ হাজার ৩৯৪ গত ২৪ ঘণ্টায় ভারতে সক্রিয় রোগী ২ হাজার ২২৪ জন বেড়েছে। স্বাস্থ্যমন্ত্রকের হিসেব অনুযায়ী, বর্তমানে সক্রিয় রোগীর হার ১.৩১ শতাংশ।

    নতুন রোগীর থেকে সুস্থ কম

    গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণের থেকে অনেকটাই কম ছিল সুস্থতা। এই সময়সীমায় করোনা থেকে সেরে উঠেছেন ৩৮ হাজার ৬৫২ জন। দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠলেন ৩ কোটি ৪ লক্ষ ২৯ হাজার ৩৩৯। ভারতে এখন সুস্থতার হার রয়েছে ৯৭.৩৫ শতাংশ

    মৃত্যুহার বাড়ল

    গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৫০৭। ফলে দেশে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ৪ লক্ষ ১৮ হাজার ৯৮৭ জনের। মৃত্যুহার আজ রয়েছে ১.৩৪ শতাংশে। যা আগের দিন ছিল ১.৩৩ হার।

    সংক্রমণ কোথায় কেমন

    গত ২৪ ঘণ্টায় দেশের ৮টি রাজ্যে দৈনিক সংক্রমণ এক হাজারের বেশি ছিল। এর মধ্যে কেরলে সংক্রমণ রেকর্ড করা হয়েছে ১৭ হাজারের ওপরে।

    ১) কেরল – ১৭,৪৮১

    ২) মহারাষ্ট্র – ৮,১৫৯

    ৩) অন্ধ্রপ্রদেশ – ২,৫২৭

    ৪) তামিলনাড়ু – ১,৮৯১

    ৫) ওড়িশা – ১,৯২৭

    ৬) কর্নাটক – ১,৬৩৯

    ৭) অসম – ১,৫৪৭

    ৮) মণিপুর– ১,৩২৭

    পশ্চিমবঙ্গের কোভিড পরিস্থিতি

    সামান্য অস্বস্তিদায়ক পরিসংখ্যান এল পশ্চিমবঙ্গের কোভিড সংক্রমণের ক্ষেত্রে। বুধবার ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমণ এবং তার হার বেশ কিছুটা বেড়ে গিয়েছে। তবে স্বস্তি দিয়ে অনেকটাই কমে গিয়েছে মৃতের সংখ্যা।

    আরও পড়তে পারেন: সংক্রমণ বেশ কিছুটা বাড়লেও পশ্চিমবঙ্গে কোভিডে মৃতের সংখ্যা কমল অনেকটাই

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    - Advertisement -

    আপডেট খবর