সক্রিয় রোগীর সংখ্যা কমে ৩ লক্ষের কাছাকাছি, নতুন করে কোভিড আক্রান্ত প্রায় ৩১ হাজার

0

নয়াদিল্লি: শুক্রবারে দেশের দৈনিক করোনা সংক্রমণ রইল ৩০ হাজারের উপরেই। তবে আশার কথা, সক্রিয় রোগীর সংখ্যা কমতে কমতে ফের তিন লক্ষের কাছাকাছি পৌঁছেছে এ দিন।

নতুন সংক্রমণ সামান্য কমল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী শুক্রবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৩৫ লক্ষ ৯৪ হাজার ৮০৩। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৩৮২ জন। যা আগের দিনের থেকে বেশ কিছুটা কম।

গত ২৪ ঘণ্টায় ভারতে ১৫ লক্ষ ৬৫ হাজার ৬৯৬টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ২ শতাংশ।

অন্য দিকে, এ দিন সারা দেশে সক্রিয় রোগী কমেছে প্রায় হাজার দেড়েক। শেষ কয়েক দিন ধরে ধারাবাহিক অবনমনের ফলে মোট সক্রিয় রোগীর সংখ্যাতেও ইতিবাচক ইঙ্গিত দেখা যাচ্ছে। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ৩ লক্ষ ১৬২। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ১ হাজার ৪৭৮ জন।

সংক্রমণের থেকে বেশি ছিল সুস্থতা

শুক্রবারও সংক্রমণের থেকে বেশি রেকর্ড করা হয়েছে সুস্থতার সংখ্যাটাকে। ফারাক এক হাজারেরও বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৩২ হাজার ৫৪২ জন। এর ফলে দেশে এখনও পর্যন্ত মোট সুস্থ হলেন ৩ কোটি ২৮ লক্ষ ৪৮ হাজার ২৭৩ জন। ভারতে সুস্থতার হার বর্তমানে ৯৭.৭৭ শতাংশ রয়েছে।

মৃতের সংখ্যা বাড়ল

মৃতের সংখ্যা ফের একবার বাড়ল ভারতে। গত ২৪ ঘণ্টায় দেশে ৩১৮ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে দেশে এখন মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৪৬ হাজার ৩৬৮। দেশে এখন মৃত্যুহার রয়েছে ১.৩৩ শতাংশ।

আরও আসছে…

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন