সামান্য কমল দৈনিক সংক্রমণ, সক্রিয় রোগী বাড়ল ৩ হাজার

0

খবর অনলাইন ডেস্ক: আগের দিনের তুলনায় দৈনিক করোনা সংক্রমণ সামান্য কমল সোমবার। তবে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে তিন হাজারের কাছাকাছি।

নতুন সংক্রমণ কমল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী সোমবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ১৪ লক্ষ ১১ হাজার ২৬২। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৩৬১ জন।

Shyamsundar

বাড়ল সক্রিয় রোগী

বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা রয়েছে ৪ লক্ষ ১১ হাজার ১৮৯। গত ২৪ ঘণ্টায় ভারতে সক্রিয় রোগী বেড়েছে ২ হাজার ৯৭৭ জন। স্বাস্থ্যমন্ত্রকের হিসেব অনুযায়ী, বর্তমানে সক্রিয় রোগীর হার ১.৩১ শতাংশ।

নতুন রোগীর থেকে সুস্থ কম

গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণের থেকে কিছুটা কমেছে সুস্থতা। এই সময়সীমায় করোনা থেকে সেরে উঠেছেন ৩৫ হাজার ৯৬৮ জন। দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠলেন ৩ কোটি ৫ লক্ষ ৭৯ হাজার ১০৬। ভারতে এখন সুস্থতার হার রয়েছে ৯৭.৩৫ শতাংশ

মৃত্যু কমল

গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৪১৬। ফলে দেশে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ৪ লক্ষ ২০ হাজার ৯৬৭ জনের। মৃত্যুহার আজ রয়েছে ১.৩৪ শতাংশে।

সংক্রমণ কোথায় কেমন

গত ২৪ ঘণ্টায় দেশের ৮টি রাজ্যে দৈনিক সংক্রমণ এক হাজারের বেশি ছিল। এর মধ্যে কেরলে সংক্রমণ রেকর্ড করা হয়েছে ১৭ হাজারের ওপরে।

১) কেরল – ১৭,৪৬৬

২) মহারাষ্ট্র – ৬,৮৪৩

৩) ওড়িশা – ১,৮৩৩

৪) অন্ধ্রপ্রদেশ – ২,২৫২

৫) কর্নাটক – ১,৮৫৭

৬) তামিলনাড়ু – ১,৮০৮

৭) মণিপুর – ১,২০৭

৮) অসম – ১,০৫৪

পশ্চিমবঙ্গের কোভিড পরিস্থিতি

আবার এক বার আটশোর উপরে উঠে এসেছে রাজ্যের দৈনিক করোনা সংক্রমিতের সংখ্যা। উল্লেখযোগ্য ভাবে, রবিবার নমুনা পরীক্ষা আগের দিনের তুলনায় অনেকটাই কমেছে।

বিস্তারিত পড়ুন এখানে: নামছে-উঠছে রাজ্যের করোনা-গ্রাফ, রবিবার শেষ ২৪ ঘণ্টায় সংক্রমিত ৮০৬

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন