কেরলে কমায় অনেকটাই নামল দেশের দৈনিক করোনা সংক্রমণ

0

তবে চিন্তার বিষয়, এ দিন সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে দু’হাজারের উপর।

নয়াদিল্লি: আগের দিন প্রায় ১৮ হাজারের কাছাকাছি, এ দিন এক ধাক্কায় কেরলে দৈনিক সংক্রমণ ১৬ হাজারের ঘরে। যার জেরে আগের দিনের দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা অনেকটাই কমল রবিবার। তবে চিন্তার বিষয়, এ দিন সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে দু’হাজারের উপর।

নতুন সংক্রমণ কমল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী, রবিবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৩৬ লক্ষ ৫২ হাজার ৭৪৫। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৩২৬ জন।

বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ৩ লক্ষ ৩ হাজার ৪৭৬। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী বেড়েছে ২ হাজার ৩৪ জন।

Shyamsundar

সংক্রমণ কোথায় কেমন

গত ২৪ ঘণ্টায় ৫টি রাজ্যে সংক্রমণ ছিল এক হাজারের ওপরে। কেরলে সংক্রমণ সব থেকে বেশি থাকলেও এখন নতুন করে চিন্তার জায়গা হয়েছে মিজোরাম। গত ২৪ ঘণ্টায় কোথায় কোথায় সংক্রমণ ৪ সংখ্যায় ছিল দেখে নিন।

১) কেরল – ১৬,৬৭১

২) মহারাষ্ট্র – ৩,২৭৬

৩) তামিলনাড়ু – ১,৭২৪

৪) মিজোরাম– ১,৪৭৮

৫) অন্ধ্রপ্রদেশ– ১,১৬৭

সংক্রমণের থেকে সুস্থতা কম

শনিবার সংক্রমণের থেকে কম রেকর্ড করা হয়েছে সুস্থতার সংখ্যাটাকে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ২৬ হাজার ৩২ জন। এর ফলে দেশে এখনও পর্যন্ত মোট সুস্থ হলেন ৩ কোটি ২৯ লক্ষ ২ হাজার ৩৫১ জন। ভারতে সুস্থতার হার বর্তমানে ৯৭.৭৭ শতাংশ রয়েছে।

মৃতের সংখ্যা কমল

মৃতের সংখ্যা কমল ভারতে। গত ২৪ ঘণ্টায় দেশে ২৬০ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে দেশে এখন মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৪৬ হাজার ৯১৮। দেশে এখন মৃত্যুহার রয়েছে ১.৩৩ শতাংশ।

পশ্চিমবঙ্গের কোভিড পরিস্থিতি

শেষ দু’দিন রাজ্যে দৈনিক করোনা সংক্রামিতের সংখ্যা সাড়ে সাতশোর কাছাকাছি থাকার পর শনিবার ফের কিছুটা বেড়েছে। তবে গত কয়েক দিনের ধারাবাহিকতা বজায় রেখে সংক্রমণের হার রয়েছে ২ শতাংশের নীচেই।‌

আরও পড়ুন: ফের সাড়ে সাতশোর গণ্ডি টপকাল দৈনিক সংক্রমণ, কলকাতা ও উত্তর ২৪ পরগনার পরিস্থিতি প্রায় একই

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন