দৈনিক সংক্রমণ আগের দিনের মতোই, তবে মৃত্যু বাড়ল শেষ ২৪ ঘণ্টায়

0

নয়াদিল্লি: নতুন করে আক্রান্তের সংখ্যায় রবিবার তেমন কোনো রদবদল না হলেও এক দিনে অনেকটাই বাড়ল মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬৫ জন কোভিডরোগীর। তবে সুস্থতার হারও ধারাবাহিক ভাবে স্বস্তিদায়ক।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমিতের সংখ্যা ২ হাজার ২২৬। এই সংখ্যা প্রায় আগের দিনেই মতোই। এখনও পর্যন্ত দেশে মোট সংক্রমিত হয়েছেন ৪ কোটি ৩১ লক্ষ ৩৬ হাজার ৩৭১ জন।

বর্তমানে দেশে করোনার সক্রিয় রোগী ১৪ হাজার ৯৫৫ জন। আগের দিনের থেকে কমেছে ৪১। দেশে সক্রিয় রোগীর হার আপাতত ০.০৩ শতাংশ। শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ২০২ জন। মোট সুস্থ ৪ কোটি ২৫ লক্ষ ৯৭ হাজার ৩ জন।

তবে মৃতের সংখ্যায় এ দিন বড়ো পরিবর্তন। একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৬৫ জন। যা আগের দিনের তুলনায় অনেকটাই বেশি। শুধুমাত্র কেরলেই মৃত্যু হয়েছে ৬৩ জনের। উত্তরপ্রদেশ এবং দিল্লিতে এক জন করে কোভিডরোগীর মৃত্যু হয়েছে। এই মৃতের সংখ্যা বৃদ্ধিটাই নতুন করে চিন্তা বাড়াচ্ছে। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৪১৩ জন।

উল্লেখ্য, যে রাজ্যগুলিতে এ দিন নতুন করে সংক্রমণ অনেকটাই বেশি, সেগুলোর মধ্যে রয়েছে কেরল (৫৫৮), দিল্লি (৪৭৯), মহারাষ্ট্র (৩০৭), হরিয়ানা (২৩৫), কর্নাটক (১৫৫), উত্তরপ্রদেশ (১২১) এবং রাজস্থান (৮০)।

আরও পড়তে পারেন:

হাইকোর্টের ডিএ রায়ে ধাক্কা, সুপ্রিম কোর্টে যাবে কি রাজ্য?

কেন্দ্র শুল্ক কমাতেই রাজ্যে কমল পেট্রোল-ডিজেলের দাম, জানুন কত

এক বছরে প্রাকৃতিক দুর্যোগে ঘরছাড়া ৪৯ লক্ষ, হিংসার ঘটনায় ১৩ হাজার, দাবি রিপোর্টে

জ্ঞানবাপী নিয়ে বিতর্কিত পোস্ট করে গ্রেফতার, জামিন পেলেন ইতিহাসের অধ্যাপক

গ্যাস সিলিন্ডারে ২০০ টাকা ভর্তুকির সিদ্ধান্ত, উপকৃত হবেন ৯ কোটি উজ্জ্বলা গ্রাহক

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন