খবর অনলাইন ডেস্ক: এক দিনে নতুন করে করোনা সংক্রামিতের সংখ্যা ৪০ হাজারের গণ্ডি টপকে গেল ফের। শনিবার সকালে প্রকাশিত সরকারি তথ্য অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৪১ হাজার ছুঁইছুঁই। অন্য দিকে সক্রিয় রোগীর সংখ্যাও গত ২০২০ সালের সেপ্টেম্বর মাসের পর থেকে সর্বোচ্চ।

নতুন আক্রান্ত ৪০ হাজারের বেশি

স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী শুক্রবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ১৫ লক্ষ ৫৫ হাজার ২৮৪। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৯৫৩ জন। যা গত বছরের ২৯ নভেম্বরের পর থেকে এক দিনে সর্বোচ্চ।

এ দিন ভারতে সক্রিয় রোগী রয়েছেন ২ লক্ষ ৮৮ হাজার ৩৯৪ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে সক্রিয় রোগী বেড়েছে ১৭ হাজার ১১২ জন। যা গত সেপ্টেম্বরের পর থেকে সর্বোচ্চ। বর্তমানে দেশে ২.৫০ শতাংশ কোভিডরোগী চিকিৎসাধীন।

অন্যদিকে শেষ ২৪ ঘণ্টায় সারা দেশে সুস্থ হয়েছেন ২৩ হাজার ৬৫৩ জন। এখনও পর্যন্ত মোট সুস্থ ১ কোটি ১১ লক্ষ ৭ হাজার ৩৩২ জন। সুস্থতার হার ৯৬.১২ শতাংশ।

মৃতের সংখ্যাও কিছুটা বেড়েছে। শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৮৮ জনের। এখনও পর্যন্ত মোট মৃত ১ লক্ষ ৫৯ হাজার ৫৫৮। মৃত্য়ুহার ১.৩৮ শতাংশ।

১৭ রাজ্যে এ বছরের সর্বোচ্চ

পরিসংখ্যানে দেখা গিয়েছে, ১৭টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে জানুয়ারির পর থেকে এক দিনে সব থেকে বেশি কোভিড আক্রান্ত শনাক্ত হয়েছেন শুক্রবার।

এগুলির মধ্যে রয়েছে পঞ্জাব (২,৪৯০) এবং চণ্ডীগড় (২১৪)। দু’টি জায়গাতেই গত বছরের সেপ্টেম্বর মাসের পর থেকেই শেষ ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ।

কর্নাটকে চিহ্নিত হয়েছেন ১,৫৭৮ কোভিড আক্রান্ত। এই সংখ্যাটি গত ২৫ নভেম্বরের পর থেকে এক দিন সর্বোচ্চ। যার মধ্যে বেঙ্গালুরুতে ১,০৩৭ জন আক্রান্ত হয়েছেন। শুক্রবার এ বছর এক দিনে সব থেকে বেশি কোভিড আক্রান্ত শনাক্ত হয়েছেন তামিলনাড়ুতেও। গত ২০ ডিসেম্বর শেষ বার সেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১,০৮৭, ফের তা এক হাজার ছাড়িয়েছে।

মধ্যপ্রদেশে আক্রান্তের সংখ্যা ১ হাজার ১৪০। ডিসেম্বরের পর থেকে মধ্যপ্রদেশে আক্রান্তের সংখ্যা তিন অঙ্কে নেমে এসেছিল। তা ফের বাড়ছে। বাকি রাজ্যগুলির মধ্যে রয়েছে ছত্তীসগঢ় (১,০৯৭, জানুয়ারির ৪ তারিখের পর থেকে সর্বোচ্চ), হরিয়ানা (৮৭২, ডিসেম্বরের ১৪ তারিখের পর সর্বোচ্চ), দিল্লি (৭১৬, ডিসেম্বরের ২৭ তারিখের পর সর্বোচ্চ) ইতাদি।

আরও পড়তে পারেন: মুম্বইয়ে ভাঙল করোনার সমস্ত রেকর্ড, পুরো মহারাষ্ট্রে ২৫ হাজারেরও বেশি নতুন সংক্রমণ

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন