২৫ হাজারে নামল দৈনিক সংক্রমণ, ফের ২ লক্ষের নীচে সক্রিয় রোগীর সংখ্যা

0

নয়াদিল্লি: দেশে আরও কিছুটা কমল করোনাভাইরাসের দৈনিক সংক্রমণ। সেই সঙ্গে সক্রিয় রোগীর সংখ্যা ফের একবার ৩ লক্ষের নীচে এসে গিয়েছে। সব মিলিয়ে এটা বলাই যায় যে পরিস্থিতি আরও ভালো হল দেশে।

নতুন সংক্রমণ সামান্য বাড়ল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী সোমবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৩৬ লক্ষ ৭৮ হাজার ৭৮৬। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৪১ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে ১১ লক্ষ ৬৫ হাজার ৬টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ২.২৩ শতাংশ। এর মধ্যে শুধুমাত্র কেরলেই সংক্রমণের হার ছিল ১৫ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ২ লক্ষ ৯৯ হাজার ৬২০। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ৩ হাজার ৮৫৬ জন।

সংক্রমণ কোথায় কেমন

গত ২৪ ঘণ্টায় ৫টি রাজ্যে সংক্রমণ ছিল এক হাজারের ওপরে। কেরলে সংক্রমণ সব থেকে বেশি থাকলেও এখন নতুন করে চিন্তার জায়গা হয়েছে মিজোরাম। গত ২৪ ঘণ্টায় কোথায় কোথায় সংক্রমণ ৪ সংখ্যায় ছিল দেখে নিন।

Shyamsundar

১) কেরল – ১৫,৯৫১

২) মহারাষ্ট্র – ৩,২০৬

৩) তামিলনাড়ু – ১,৬৯৪

৪) মিজোরাম– ১,৪৭৮

৫) অন্ধ্রপ্রদেশ– ১,১৮৪

গত ২৪ ঘণ্টায় পঞ্জাব (৩২), হরিয়ানা (১৩), গুজরাত (২১), রাজস্থান (৬), দিল্লি (২৯), উত্তরপ্রদেশ (১১), বিহার (৭), ঝাড়খণ্ড (৫), মধ্যপ্রদেশ (৯), উত্তরাখণ্ড (১৬) মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন মাত্র ১৪৯ জন।

সংক্রমণের থেকে বেশি ছিল সুস্থতা

সোমবারও সংক্রমণের থেকে বেশি রেকর্ড করা হয়েছে সুস্থতার সংখ্যাটাকে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ২৯ হাজার ৬২১ জন। এর ফলে দেশে এখনও পর্যন্ত মোট সুস্থ হলেন ৩ কোটি ২৯ লক্ষ ৩১ হাজার ৯৭২ জন। ভারতে সুস্থতার হার বর্তমানে ৯৭.৭৮ শতাংশ রয়েছে।

মৃতের সংখ্যা একটু বাড়ল

মৃতের সংখ্যা ফের একবার বাড়ল ভারতে। গত ২৪ ঘণ্টায় দেশে ২৭৬ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে দেশে এখন মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৪৭ হাজার ১৯৪। দেশে এখন মৃত্যুহার রয়েছে ১.৩৩ শতাংশ।

আজকের আরও কিছু কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন:

শক্তিক্ষয় করল গুলাব, অন্ধ্রপ্রদেশে মৃত ২

ভাঙন রোধে ব্যর্থ বিজেপি! প্রায় ৮০০ কর্মী-সহ তৃণমূলে যোগ রাজ্য কমিটির সদস্যের

চাহিদা মেটাতে কমপক্ষে ৪টি এসবিআই দরকার, বললেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন

দিল্লি যাচ্ছেন সুকান্ত মজুমদার, রাজ্য বিজেপিতে রদবদল নিয়ে আলোচনার সম্ভাবনা

মুখ্যমন্ত্রীর পাড়ায় প্রচারে গিয়ে পুলিশি বাধার মুখে সিপিএম, ধাক্কা বাম প্রার্থীকে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন