নয়াদিল্লি: বেশ কয়েকদিন ধরে আড়াই হাজারের ওপরে থাকার পর মঙ্গলবার কিছুটা কমল দেশের দৈনিক সংক্রমণ। আড়াই হাজারের নেমে এল সংক্রমণ। তবে কোনো একটি রাজ্য মৃত্যুর পুরনো তথ্য পরিমার্জন করায় সেই সংখ্যাটা অনেক বেড়ে গিয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে ২ হাজার ৪৮৩ জন নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছেন। এর ফলে ভারত মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪ কোটি ৩০ লক্ষ ৬২ হাজার ৫৬৯ জন। দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৭০ জন। এর ফলে মোট সুস্থ হওয়া মানুষের সংখ্যা এখন বেড়ে হয়েছে ৪ কোটি ২৫ লক্ষ ২৩ হাজার ৩১১ জন। ভারতে বর্তমানে সুস্থতার হার রয়েছে ৯৮.৭৫ শতাংশে।

গত ২৪ ঘণ্টায় ৮৮৬ জন সক্রিয় রোগী কমেছে দেশে। এর ফলে ভারতে এখন মোট সক্রিয় রোগী রয়েছেন ১৫ হাজার ৬৩৬ জন। অর্থাৎ বর্তমানে মাত্র ০.০৩ শতাংশ রোগী চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভারতে ১ হাজার ৩৯৯ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে ভারতে এখন মোট মৃতের সংখ্যা হয়েছে ৫ লক্ষ ২৩ হাজার ৬২২। দেশে বর্তমানে মৃত্যুহার রয়েছে ১.২১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দিল্লিতে ১,০১১ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন যা তার আগের দিনের তুলনায় কিছটা কম। এ ছাড়া সংক্রমণ বেশি রয়েছে হরিয়ানা (৪৭০) এবং উত্তরপ্রদেশে (২১০)।

আরও পড়তে পারেন

পিকের যোগদান নিয়ে এখনও সিদ্ধান্ত নিতে পারল না কংগ্রেস

মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে আচমকা বেসুরো ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংহ

সিবিআইকে চিঠি দিয়ে বিশেষ অনুরোধ করলেন অনুব্রত মণ্ডল

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন