নয়াদিল্লি: টানা চার দিন ধরে কার্যত এক জায়গাতেই রয়েছে ভারতের করোনা সংক্রমণ। এপ্রিল মাসের প্রথম সপ্তাহের সঙ্গে তুলনা করলে দেখা যাবে যে সংক্রমণ এখন বেশি রয়েছে। কিন্তু সংক্রমণের ঊর্ধ্বমুখী যাত্রা দ্বিতীয় এবং তৃতীয় ঢেউয়ের থেকে আলাদা একদমই। অন্যদিকে, ধীরে ধীরে বাড়ছে সুস্থতার সংখ্যাটি।

গত ২৪ ঘণ্টায় দেশে ২ হাজার ৫৪১ জন নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছেন। এর ফলে ভারত মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪ কোটি ৩০ লক্ষ ৬০ হাজার ৮৬ জন। দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৬২ জন। এর ফলে মোট সুস্থ হওয়া মানুষের সংখ্যা এখন বেড়ে হয়েছে ৪ কোটি ২৫ লক্ষ ২১ হাজার ৩৪১ জন। ভারতে বর্তমানে সুস্থতার হার রয়েছে ৯৮.৭৫ শতাংশে।

গত ২৪ ঘণ্টায় ৬৪৯ জন সক্রিয় রোগী বেড়েছে দেশে। এর ফলে ভারতে এখন মোট সক্রিয় রোগী রয়েছেন ১৬ হাজার ৫২২ জন। অর্থাৎ বর্তমানে মাত্র ০.০৩ শতাংশ রোগী চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভারতে ৩০ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে ভারতে এখন মোট মৃতের সংখ্যা হয়েছে ৫ লক্ষ ২২ হাজার ২২৩। দেশে বর্তমানে মৃত্যুহার রয়েছে ১.২১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দিল্লিতে ১,০৮৩ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন যা তার আগের দিনের তুলনায় কিছটা কম। এ ছাড়া সংক্রমণ বেশি রয়েছে হরিয়ানা (৪১৭) এবং উত্তরপ্রদেশে (২১৩)। অন্যদিকে, মহারাষ্ট্র এবং কর্নাটকে শনিবার নতুন সংক্রমণ কিছুটা বেশি থাকলেও রবিবার তা বেশ অনেকটাই কমে গিয়েছে।

আরও পড়তে পারেন

মহারাষ্ট্র-কর্নাটকে আচমকা কমল, দিল্লিতে দৈনিক করোনা সংক্রমণ কার্যত এক জায়গায়

আবার ফ্রান্সের প্রেসিডেন্ট হলেন এমানুয়েল ম্যাক্রো, ইউরোপে স্বস্তি

দক্ষিণবঙ্গ জুড়ে দহন-তাণ্ডব, চল্লিশ ছুঁল কলকাতা

কিছু জায়গায় কোভিড-গ্রাফ ঊর্ধ্বমুখী, মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী মোদী

ফের হাজিরা এড়ালেন অনুব্রত মণ্ডল, তবে কি বাড়িতে যাবে সিবিআই?

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন