সোলেইমানিকে নি‌ঃশব্দে খতম করা আমেরিকার সেই ড্রোন চাইছে ভারত

0
ফাইল ছবি

নয়াদিল্লি: ইরানের কুদুস বাহিনীর প্রধান কাসেম সোলেইমানিকে খতম করা আমেরিকার তৈরি বিশেষ পদ্ধতির ড্রোন চায় ভারত। আগামী ২৪ ফেব্রুয়ারি দু’দিনের সফরে ভারতে আসছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নাম প্রকাশে অনিচ্ছুক এক কেন্দ্রীয় আধিকারিক সংবাদ মাধ্যমের কাছে জানান, ভারত ওই বিশেষ প্রযুক্তির ড্রোন নিয়ে তাঁর সঙ্গে কথা বলতে পারে।

ওই আধিকারিক জানিয়েছেন, “ইরানের সামরিক কর্তাকে হত্যাকারী ওই বিশেষ প্রযুক্তির ড্রোন নিয়ে আমরা আগ্রহ দেখাচ্ছি। নি‌ঃশব্দে শত্রুশিবিরে প্রবেশ করে র‍্যাডারের সাহায্যে নিশানা নির্ধারণ ছাড়াই নির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সিদ্ধহস্ত ওই ধরনের ড্রোন নিয়ে আলোচনা এগোচ্ছে”।

সূত্রের খবর, ভারত-বিরোধী কর্মকাণ্ডে যুক্ত, চিহ্নিত কোনো ব্যক্তিকে নিকেশ করার ক্ষেত্রে ওই ধরনের ড্রোন ব্যবহার করা যেতে পারে। অর্থাৎ, সোজা পথে ধরাছোঁয়ার বাইরে থাকা ভারত-বিরোধী কর্মকাণ্ডে যুক্ত ব্যক্তিকে ওই ড্রোনের সাহায্যেই হত্যা করা সম্ভব হতে পারে।

এ প্রসঙ্গেই উঠে এসেছে জঙ্গিসংগঠন জইশ-ই মহম্মদ প্রধান মৌলানা মাসুদ আজহার অথবা লস্কর-ই-তইবা নেতা হাফিজ সইদের নাম। যারা দশকের পর দশক ধরে পাকিস্তানের মাটি থেকে ভারতে সন্ত্রাসবাদী কাজকর্ম চালিয়ে যাচ্ছে।

আরও পড়ুন নয়াদিল্লিতে হামলার নেপথ্যে হাত ছিল নিহত ইরানি কম্যান্ডার সোলেইমানির: ট্রাম্প

গত ৩ জানুয়ারি ইরানের সামরিক কর্তা সোলেইমানিকে গুপ্ত ড্রোন হামলায় খতম করে আমেরিকা। বাগদাদ বিমানবন্দরে অবতরণের পরই তাকে হত্যা করা হয়।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন