জঙ্গিদের মদত নয়, স্বাভাবিক আচরণ করুক পাকিস্তান: বিদেশমন্ত্রক

0
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: কাশ্মীর নিয়ে পাকিস্তানি নেতামন্ত্রীরা যে ‘দায়িত্বজ্ঞানহীন মন্তব্য’ করে চলেছেন, তার কঠোর নিন্দা করল ভারত। পাশাপাশি রাষ্ট্রপুঞ্জে পাঠানো যে নালিশপত্রে রাহুল গান্ধী এবং হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টরের নাম রয়েছেন, ‘তার কোনো মূল্য নেই’ বলে সাফ জানিয়ে দিল বিদেশমন্ত্রক। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে এ ভাবেই পাকিস্তানের উদ্দেশে তোপ দাগেন বিদেশমন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার।

জম্মু-কাশ্মীর থেকে বিশেষ রাজ্যের মর্যাদা প্রত্যাহার এবং রাজ্যকে দ্বিখণ্ডিত করা একেবারেই ভারতের অভ্যন্তরীণ সিদ্ধান্ত বলে জানিয়েছেন রবীশ কুমার। কেন্দ্রের ‘কাশ্মীর-সিদ্ধান্তের’ বিরুদ্ধে পাকিস্তানের দিক থেকে যে ধরনের আচরণ করা হচ্ছে তার পরিপ্রেক্ষিতে কুমার বলেন, “ভারতের অভ্যন্তরীণ বিষয় নিয়ে পাক নেতাদের মন্তব্য এবং টুইটের আমরা নিন্দা করছি।”

আরও পড়ুন ইংরেজবাজার পুরসভায় ‘বিদ্রোহ’! অপসারিত কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী

এ দিনই সকালে গুজরাতের সব বন্দরে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। ভারতীয় গোয়েন্দা সূত্রে খবর, সমুদ্রপথে গুজরাতে ঢোকার চেষ্টা করতে পারে পাক কমান্ডো বা জঙ্গিরা। সেই প্রসঙ্গে রবীশ বলেন, “পাকিস্তানের স্বাভাবিক আচরণ করা উচিত। স্বাভাবিক কথাবার্তা, স্বাভাবিক বাণিজ্য চালানো উচিত। কিন্তু পাকিস্তান সে রকম করছে না। স্বাভাবিক প্রতিবেশীর মতো আমরা চাইব, ওরা আমাদের সঙ্গে স্বাভাবিক আচরণ করুক। জঙ্গি ঢুকিয়ে দেওয়া কখনোই স্বাভাবিক আচরণ নয়।”

অন্য দিকে রাষ্ট্রপুঞ্জে পাকিস্তানের পাঠানো যে চিঠি নিয়ে গত ২৪ ঘণ্টায় ভারতের রাজনীতিতে তুমুল হইচই চলছে, সে প্রসঙ্গে রবীশ বলেন, “আমরা চিঠিটা নিয়ে মন্তব্য করে তার বিশ্বাসযোগ্যতা বাড়াতে চাই না।”

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন