আমেরিকাকে হাইড্রক্সিক্লোরোকুইন দেবে ভারত?

প্রতীকী ছবি

খবর অনলাইনডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রকে (USA) হাইড্রক্সিক্লোরোকুইন (Hydroxychloroquine) দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারত? বিদেশমন্ত্রকের (Ministry of External Affairs) তরফে এমনই ইঙ্গিত দেওয়া হল।

মঙ্গলবার বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বলেন, ভারত সব সময়ে মনে করে যে কোভিড ১৯ (Covid 19) মোকাবিলা করার জন্য গোটা বিশ্বকে এক যোগে পরস্পরকে সহযোগিতার মধ্যে দিয়ে কাজ করতে হবে।

শ্রীবাস্তব বলেন, “মানবতার খাতিরে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে ভারত তাদের প্রতিবেশী দেশগুলির কাছে পর্যাপ্ত পরিমাণে প্যারাসিটামল (Paracetamol) আর হাইড্রক্সিক্লোরোকুইন রফতানি করবে।” প্রতিবেশী দেশগুলি ভারতের ওষুধের ওপরে নির্ভরশীল বলেই জানান তিনি।

এর পরেই শ্রীবাস্তব বলেন, “যে যে দেশ এই অতিমারির জেরে ভয়াবহ ভাবে ক্ষতিগ্রস্ত, তাদের কাছেও এই ওষুধ পৌঁছে দেব।” তবে বিষয়টি নিয়ে যাতে রাজনীতি না হয়, সেই আবেদন করেছেন শ্রীবাস্তব।

আরও পড়ুন করোনাভাইরাস ঢুকল ত্রিপুরাতেও

আমেরিকাকে এই ওষুধ দেওয়া হবে কি না, সেই ব্যাপারে খোলসা না করলেও, এমনটাই হবে ধরে নেওয়া হচ্ছে। কারণ এই মুহূর্তে আক্রান্তের নিরিখে বিশ্বের মধ্যে সব থেকে সংকটজনক পরিস্থিতি মার্কিন যুক্তরাষ্ট্রেরই। এর পর ইউরোপের একাধিক দেশও রয়েছে।

উল্লেখ্য, সোমবারই ভারতকে হুমকির সুরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন, ভারত যদি হাইড্রক্সিক্লোরোকুইন না দেয়, তা হলে তার বদলা তিনি নেবেন। যদিও কী বদলা নেবেন, সেই ব্যাপারে বিশেষ কিছু জানাননি মার্কিন প্রেসিডেন্ট।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.