শোপিয়ানে সংঘর্ষে দুই জইশ জঙ্গি নিহত, ভারতের আকাশসীমা লঙ্ঘন পাকিস্তানের

0
shopian
শোপিয়ানে সেনা-জঙ্গি সংঘর্ষের স্থল।

ওয়েবডেস্ক: এক দিকে জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে সাফল্য পেল সেনা। অন্য দিকে নিয়ন্ত্রণরেখা বরাবর পাক গোলার জবাবে পালটা প্রত্যাঘাত দিয়ে চলেছে সেনা। ইতিমধ্যে বুধবার সকালে ভারতের আকাশসীমা লঙ্ঘন করে ঢুকে পড়ে পাক যুদ্ধবিমান।

বুধবার সকালে সেনা-জঙ্গি সংঘর্ষে ফের দুই জইশ জঙ্গির মৃত্যু হল কাশ্মীরের শোপিয়ান এলাকায়।

এক দল জঙ্গি লুকিয়ে রয়েছে শোপিয়ান এলাকায়, এমনই নির্দিষ্ট খবর ছিল সেনাবাহিনীর কাছে।  সেই খবরের ভিত্তিতে এলাকায় তল্লাশি শুরু করে সেনা।  তল্লাশি চলাকালীনই জঙ্গিরা গুলি বৃষ্টি শুরু করে নিরাপত্তাবাহিনীকে লক্ষ করে। পালটা জবাব দিতে বাধ্য হয় ভারতীয় সেনাও। সেনা-জঙ্গি সংঘর্ষে মৃত্যু হয়েছে দুই জঙ্গির। এই জঙ্গিরা জইশ-ই-মহম্মদ গোষ্ঠীর সঙ্গে যুক্ত বলেই জানা গিয়েছে।

এ দিকে নিয়ন্ত্রণরেখা বরাবর পাক গোলাবর্ষণের পালটা জবাব দিয়ে যাচ্ছে ভারত।  মঙ্গলবার বিকেল থেকে পাকিস্তান জম্মু, রাজৌরি, পুঞ্চের ৫৫টি ভারতীয় চৌকিতে গোলাগুলি ছোড়া শুরু হয়েছিল। তাতে পাঁচ ভারতীয় জওয়ান আহত হন।

এর প্রত্যাঘাতে পালটা গুলিতে পাকিস্তানের দিকে পাঁচটি আউটপোস্ট ধ্বংস করা হয়েছে বলে দাবি করেছে ভারতীয় সেনা। এতে পাক সেনায় বেশ কিছু হতাহতের সম্ভাবনাও রয়েছে বলে জানিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রকের মুখপাত্র কর্নেল দেবেন্দ্র আনন্দ।

আরও পড়ুন পাকিস্তানকে কড়া বার্তার পাশাপাশি দুই দেশকেই বিশেষ পরামর্শ মার্কিন যুক্তরাষ্ট্রর

এরই মধ্যে বুধবার সকালে ভারতের আকাশসীমা লঙ্ঘন করার অভিযোগ ওঠে পাকিস্তানের বিরুদ্ধে। সেনার তরফ থেকে জানানো হয়েছে, রজৌরি এবং পুঞ্চ সেক্টরে ভারতের আকাশে ঢুকে পড়েছিল পাকিস্তানি জেট। তবে সেনার তাড়া খেয়ে তৎক্ষণাৎ পাকিস্তান ফিরে যায় জেটগুলি। তবে যাওয়ার পথে দুই জায়গায় বোমা ফেলেছে তারা।

তবে এই ঘটনায় ভারতের দিকে কোনো হতাহতের খবর নেই বলেই জানানো হয়েছে। তবে এই পরিস্থিতিতে পাকিস্তান সীমান্তবর্তী গ্রামের বাসিন্দাদের বাইরে বেরোতে নিষেধ করা হয়েছে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন