আগের দিনের তুলনায় সামান্য বাড়লেও ১৬ হাজারের নীচেই থাকল দেশের দৈনিক সংক্রমণ

0

নয়াদিল্লি: টেস্ট কম হওয়ার ফলে মঙ্গলবার সপ্তাহের অন্যান্য দিনের তুলনায় কম সংক্রমণ রেকর্ড করা হয়। আবার পরের দিন থেকে সংক্রমণ বেড়ে যায় টেস্ট বেড়ে যাওয়ার কারণে। সে কারণেই বুধবার সামান্য বাড়ল দেশের দৈনিক সংক্রমণ। তবে অত্যন্ত স্বস্তির ব্যাপার হল যে সংক্রমণ রেকর্ড করা হয়েছে ১৬ হাজারের নীচে।

নতুন সংক্রমণ আরও কমল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী বুধবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৪০ লক্ষ ১ হাজার ৫২৫। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮২৩ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে ১৩ লক্ষ ২৫ হাজার ৩৯৯টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ১.১৯ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ২ লক্ষ ৭ হাজার ৬৫৩। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ৭ হাজার ২৪৭ জন।

সংক্রমণ কোথায় কেমন

গত ২৪ ঘণ্টায় ৪টি রাজ্যে সংক্রমণ ছিল এক হাজারের ওপরে। বিস্তারিত তথ্য দেখে নিন।

১) কেরল – ৭,৮২৩

২) মহারাষ্ট্র – ২,০৬৯

৩) মিজোরাম– ১,৪২০

৪) তামিলনাড়ু – ১,২৮৯

গত ২৪ ঘণ্টায় পঞ্জাব (১৯), হরিয়ানা (৯), গুজরাত (২২), রাজস্থান (৪), দিল্লি (৩৪), উত্তরপ্রদেশ (২০) বিহার (৬), ঝাড়খণ্ড (১৬), মধ্যপ্রদেশ (১২) এবং উত্তরাখণ্ড (২০) মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন মাত্র ১৬২ জন।

সংক্রমণের থেকে অনেক বেশি ছিল সুস্থতা

বুধবারও দেশে নতুন সংক্রমণের থেকে অনেকটাই বেশি রেকর্ড করা হয়েছে দৈনিক সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ২২ হাজার ৮৪৪ জন। এর ফলে এখনও পর্যন্ত ভারতে মোট সুস্থ হলেন ৩ কোটি ৩৩ লক্ষ ৪২ হাজার ৯০১ জন। ভারতে সুস্থতার হার পৌঁছে গিয়েছে ৯৮.০৬ শতাংশে।

মৃতের সংখ্যা একটু বাড়ল

ভারতে কোভিডে মৃতের সংখ্যাটি ফের একটু বেড়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে মারা গিয়েছেন ২২৬ জন। এর ফলে এখনও পর্যন্ত দেশে করোনায় মৃতের সংখ্যাটি বেড়ে হয়েছে ৪ লক্ষ ৫১ হাজার ১৮৯। দেশে মৃত্যুহার বর্তমানে রয়েছে ১.৩৩ শতাংশে।

আরও পড়তে পারেন

মহাষ্টমীর সকালে মুখভার আকাশের, হালকা বৃষ্টির সম্ভাবনা

ঝকঝকে আবহাওয়াকে সাক্ষী রেখে কলকাতা-সহ রাজ্যের অধিকাংশ অঞ্চল থেকে বিদায় নিল বর্ষা

আফগানিস্তানের মাটি যেন কোনোভাবেই সন্ত্রাসের আঁতুড়ঘর না হয়ে ওঠে, জি২০ বৈঠকে বার্তা নরেন্দ্র মোদীর

পিএফ গ্রাহকদের জন্য সুখবর! দীপাবলির আগে ৮.৫ শতাংশ সুদ পাওয়ার সম্ভাবনা

কলকাতায় ১৮০, তবুও পশ্চিমবঙ্গের দৈনিক সংক্রমণে উদ্বেগের কোনো বৃদ্ধি নেই

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন