নয়াদিল্লি: টেস্ট বেড়েছে বলে সংক্রমণ সামান্য বেড়েছে গত ২৪ ঘণ্টায় ভারতে। যদিও তাতে অস্বস্তির কোনো ব্যাপারই নেই। বরং সুখবর হল যে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা আরও কিছুটা কমেছে। সেই সঙ্গে কমেছে দৈনিক মৃতের সংখ্যাও। সব মিলিয়ে পরিস্থিতি ভালোভাবেই নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে।

নতুন সংক্রমণ বাড়ল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী বৃহস্পতিবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৪৩ লক্ষ ৯১ হাজার ৫৪৪। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৯১ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে ১১ লক্ষ ৮৯ হাজার ৪৭০টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ১.১০ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ৩৮ হাজার ৫৫৬। অর্থাৎ মোট রোগীর মাত্র ০.৪১ শতাংশ রোগীই এখন বর্তমানে চিকিৎসাধীন। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ১ হাজার ১২৭ জন।

সংক্রমণ কোথায় কেমন

সংক্রমণ তুলনামূলক ভাবে বেশি থাকা রাজ্যগুলিতে গত ২৪ ঘণ্টায় পরিসংখ্যান জেনে নিন।

১) কেরল– ৭,৫৪০

২) মহারাষ্ট্র– ১,০৯৪

৩) তামিলনাড়ু– ৮২৮

৪) পশ্চিমবঙ্গ– ৮৫৩

৫) মিজোরাম– ৫২৫

৬) অন্ধ্রপ্রদেশ -৩৪৮

৭) কর্নাটক– ৩২৮

সংক্রমণের থেকে কিছুটা বেশি ছিল সুস্থতা

নতুন সংক্রমণের থেকে কিছুটা বেশি রেকর্ড করা হয়েছে সুস্থতা। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৮৭৮ জন। এর ফলে এখনও পর্যন্ত ভারতে মোট সুস্থ হলেন ৩ কোটি ৩৮ লক্ষ ৯২৫ জন। ভারতে সুস্থতার হার পৌঁছে গিয়েছে ৯৮.২৫ শতাংশে।

মৃত্যু কমল

কেরল গত কয়েকদিন ধরেই মৃতের সংখ্যা যাচাই করে যাচ্ছে। সে কারণে ভারতে দৈনিক মৃতের সংখ্যাটি অনেকটাই বেশি রয়েছে। তবে গত ২৪ ঘণ্টায় এই সংখ্যাটি আগের দিনের সংখ্যার থেকে আবার কিছুটা কমেছে।

এই সময়সীমায় দেশে ৩৪০ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে ভারতে এখনও পর্যন্ত মৃতের সংখ্যাটি বেড়ে হয়েছে ৪ লক্ষ ৬২ হাজার ১৮৯। ভারতে বর্তমানে মৃত্যুহার রয়েছে ১.৩৪ শতাংশ।

আরও পড়তে পারেন

রাজস্থানের মন্ত্রীসভায় স্থান হোক সচিন-অনুগামীদের, গহলৌতের ওপরে চাপ বাড়াচ্ছে কংগ্রেসের কেন্দ্রীয় নেতৃত্ব

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন