নয়াদিল্লি: আগের বৃহস্পতিবার ভারতে যতজন কোভিডে সংক্রমিত হয়েছিলেন, তার থেকে ১৫ শতাংশ কম সংক্রমণ রেকর্ড করা হল আজ। বোঝা যাচ্ছে, সংক্রমণ এখনও নিম্নগামী ভারতে। তবে কেরল এখনও মৃত্যু-তথ্য পরিমার্জন করে চলেছে, সে কারণে গত ২৪ ঘণ্টায় দেশেও মৃতের সংখ্যা বেড়েছে।

নতুন সংক্রমণ তুলনামূলক ভাবে কমল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী বৃহস্পতিবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৪৭ লক্ষ ১৮ হাজার ৬৯৮। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত ৭ হাজার ৯৭৪। এ দিকে, গত সপ্তাহের বৃহস্পতিবার দেশে নতুন করে সংক্রমিত হয়েছিলেন ৯ হাজার ৪১৯ জন। ফলত, আগের বৃহস্পতিবারের তুলনায় এ দিন ভারতে ১৫.৩৪ শতাংশ কম সংক্রমণ রেকর্ড করা হয়েছে দেশে।

গত ২৪ ঘণ্টায় ভারতে ১২ লক্ষ ১৬ হাজার ১১টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ০.৬৫ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ৮৭ হাজার ২৪৫ জন। অর্থাৎ মোট রোগীর মাত্র ০.২৫ শতাংশ রোগীই এখন বর্তমানে চিকিৎসাধীন। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ৩১৭ জন।

সংক্রমণ কোথায় কেমন

সংক্রমণ তুলনামূলক ভাবে বেশি থাকা রাজ্যগুলিতে গত ২৪ ঘণ্টায় পরিসংখ্যান জেনে নিন।

১) কেরল– ৪,০০৬

২) মহারাষ্ট্র– ৯২৫

৩) তামিলনাড়ু– ৬৪০

৪) পশ্চিমবঙ্গ– ৫৫৪

৫) মিজোরাম– ১৭৭

৬) অন্ধ্রপ্রদেশ – ১৬৩

৭) কর্নাটক– ৩১৭

সংক্রমণের থেকে কিছুটা কম ছিল সুস্থতা

নতুন সংক্রমণের থেকে বুধবার কিছুটা কম রেকর্ড করা হয়েছে সুস্থতার সংখ্যাটিকে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৭ হাজার ৯৪৮ জন। এর ফলে এখনও পর্যন্ত ভারতে মোট সুস্থ হলেন ৩ কোটি ৪১ লক্ষ ৫৪ হাজার ৮৭৯ জন। ভারতে সুস্থতার হার পৌঁছে গিয়েছে ৯৮.৩৮ শতাংশে।

মৃতের সংখ্যা প্রায় সাড়ে তিনশো

এখনও বেশ কিছু রাজ্য তথ্য পরিমার্জন করে চলেছে। সে কারণে মৃতের সংখ্যা বেশ কিছুটা বেশিই রেকর্ড করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশে ৩৪৩ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর মধ্যে কেরলেই আবার ২৮২ জনের মৃত্যু হয়েছে। এর ফলে এখনও পর্যন্ত দেশে মৃতের সংখ্যা বেড়ে হল ৪ লক্ষ ৭৬ হাজার ৪৭৮ জন। দেশে বর্তমানে মৃত্যুহার রয়েছে ১.৩৭ শতাংশ।

আরও পড়তে পারেন

আচমকা মেঘের আগমনে বাড়ল সর্বনিম্ন তাপমাত্রা, তবে রবিবার-সোমবার শীতের দাপট বাড়ার সম্ভাবনা

উদ্ধবকে ফোন করলেন সনিয়া, আরও কাছাকাছি আসার ইঙ্গিত দুই দলের

বড়োদিন থেকে নতুন বছরের প্রথম দিন পর্যন্ত ছাড় দিয়ে কোভিডবিধির মেয়াদ আরও বাড়াল পশ্চিমবঙ্গ সরকার

ইউনেস্কোর হেরিটেজ তকমা পেল কলকাতার দুর্গোৎসব

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন