করোনা পরিস্থিতির আরও উন্নতি ভারতে, দৈনিক সংক্রমণ আগের বুধবারের থেকে ৮ শতাংশ কম

0

খবরঅনলাইন ডেস্ক: বুধবার যে মঙ্গলবারের থেকে অনেক বেশি সংক্রমণ রেকর্ড করা হয় সেটা এত দিনে প্রায় সবাই বুঝে গিয়েছে। এটা হয় টেস্টের ফারাকের কারণে। বুধবার অনেক বেশি টেস্টের ফলে সংক্রমণ বেড়ে যায়।

আজও সেটাই হল। মঙ্গলবারের থেকে প্রায় ১০ হাজার বাড়ল ভারতে করোনার দৈনিক সংক্রমণ। এর পেছনে অবশ্য কেরলের যথেষ্ট ভূমিকা রয়েছে। তবে স্বস্তির খবর হল গত বুধবারের থেকে আজ বুধবার দেশে দৈনিক সংক্রমণ অনেকটাই কমে গিয়েছে।

নতুন সংক্রমণ কমল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী বুধবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ২২ লক্ষ ৮৫ হাজার ৮৫৭। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ১৭৮ জন।

উল্লেখ্য, ঠিক ৭ দিন আগে, গত সপ্তাহের বুধবার দেশে আক্রান্ত হয়েছিলেন ৩৮ হাজার ৩৫৩ জন। ফলে আগের বুধবারের থেকে আজ দেশে দৈনিক সংক্রমণ কমেছে ৮.২৭ শতাংশ।

এ দিকে, ২৪ ঘণ্টায় ভারতে ১৭ লক্ষ ৯৭ হাজার ৫৫৯টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ১.৯৭ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ৩ লক্ষ ৬৭ হাজার ৪১৫। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ২ হাজার ৪৩১ জন।

সংক্রমণ কোথায় কেমন

গত ২৪ ঘণ্টায় পাঁচটা রাজ্যে সংক্রমণ ছিল এক হাজারের ওপরে। এর মধ্যে কেরলে যথারীতি সব থেকে বেশি। দেখে নিন সেই পরিসংখ্যানটি।

১) কেরল – ২১,৬১৩

২) মহারাষ্ট্র – ৪,৪০৮

৩) তামিলনাড়ু – ১,৮০৪

৪) কর্নাটক – ১,২৯৮

৫) অন্ধ্রপ্রদেশ– ১,০৬৩

গত ২৪ ঘণ্টায় পঞ্জাব (৩৬), হরিয়ানা (১৫), গুজরাত (১৭), রাজস্থান (৬), দিল্লি (৩৮), উত্তরপ্রদেশ (২৬), বিহার (২১), ঝাড়খণ্ড (১৫), মধ্যপ্রদেশ (১১), উত্তরাখণ্ড (৩১) মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন মাত্র ২১৬ জন।

সংক্রমণের থেকে বেশি সুস্থতা

গত ২৪ ঘণ্টাতেও দেশে নতুন সংক্রমণের থেকে বেশি ছিল সুস্থতা। সে কারণে সক্রিয় রোগীর সংখ্যা পড়েছে প্রায় আড়াই হাজার। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৩৭ হাজার ১৬৯ জন। এর ফলে দেশে সুস্থতার হার পৌঁছে গিয়েছে ৯৭.৫২ শতাংশে।

মৃতের সংখ্যা অপরিবর্তিত

গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাটি কার্যত অপরিবর্তিত ছিল। এই সময়ের মধ্যে ৪৪০টি মৃত্যু রেকর্ড করেছে দেশ। এর ফলে ভারতে এখনও পর্যন্ত কোভিডের কারণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৩২ হাজার ৫১৯। দেশে মৃত্যুহার বর্তমানে ১.৩৪ শতাংশে রয়েছে।

আরও পড়তে পারেন

ওড়িশার নিম্নচাপের জের, পশ্চিমবঙ্গের উপকূলবর্তী অঞ্চলে জোর বৃষ্টি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন