দৈনিক সংক্রমণ সামান্য বাড়লেও, দেশে এক দিনে সক্রিয় রোগী পড়ল আরও ১৪ হাজার

0

খবরঅনলাইন ডেস্ক: সোমবারের থেকে মঙ্গলবার ভারতে করোনা সংক্রমণ সামান্য বেড়েছে। তবে এ দিনও আরও ব্যাপক ভাবে কমে গিয়েছে সক্রিয় রোগীর সংখ্যা। আগের দিনের তুলনায় কমেছে মৃত্যু, বেড়েছে সুস্থতার হার। সব মিলিয়ে পরিস্থিতির আরও কিছুটা উন্নতি হল ভারতে।

নতুন সংক্রমণ কমল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী মঙ্গলবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ২৪ লক্ষ ৭৪ হাজার ৭৭৩। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৪৬৭ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে ১৬ লক্ষ ৪৭ হাজার ৫২৬টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ১.৫৪ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ৩ লক্ষ ১৯ হাজার ৫৫১। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ১৪ হাজার ৩৭৩ জন।

সংক্রমণ কোথায় কেমন

গত ২৪ ঘণ্টায় পাঁচটা রাজ্যে সংক্রমণ ছিল এক হাজারের ওপরে। এর মধ্যে কেরলে যথারীতি সব থেকে বেশি, যদিও তা অন্যান্য দিনের তুলনায় অনেকটাই কম। দেখে নিন সেই পরিসংখ্যানটি।

১) কেরল – ১৩,৩৮৩

২) মহারাষ্ট্র – ৩,৬৪৩

৩) তামিলনাড়ু – ১,৬০৪

৪) কর্নাটক – ১,১৫১

৫) অন্ধ্রপ্রদেশ– ১,০০২

গত ২৪ ঘণ্টায় পঞ্জাব (২৬), হরিয়ানা (১৫), গুজরাত (১৪), রাজস্থান (৭), দিল্লি (১৭), উত্তরপ্রদেশ (৭), বিহার (৮), ঝাড়খণ্ড (৫), মধ্যপ্রদেশ (৩), উত্তরাখণ্ড (২২) মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন মাত্র ১২৪ জন।

সংক্রমণের থেকে অনেক বেশি সুস্থতা

গত ২৪ ঘণ্টাতেও দেশে নতুন সংক্রমণের থেকে অনেক বেশি ছিল সুস্থতা। সে কারণে সক্রিয় রোগীর সংখ্যা পড়েছে কুড়ি হাজারের কাছাকাছি। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৩৯ হাজার ৪৮৬ জন। এর ফলে দেশে সুস্থতার হার পৌঁছে গিয়েছে ৯৭.৬৮ শতাংশে।

মৃতের সংখ্যা কমল

গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাটি আরও কিছুটা কমেছে। এই সময়সীমায় দেশে মারা গিয়েছেন ৩৫৪ জন। এর ফলে কোভিডের কারণে এখন মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৩৫ হাজার ১১০ জন। দেশে এখন মৃত্যুহার রয়েছে ১.৩৪ শতাংশ।

আরও পড়তে পারেন

৩১ আগস্টই কি সেনা সরবে আফগানিস্তান থেকে? ২৪ ঘণ্টার মধ্যে জানাতে পারেন জো বাইডেন

টিকাকরণের নিরিখে সোমবার এক দিনেই দু’টি রেকর্ড করে ফেলল পশ্চিমবঙ্গ

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন