সংক্রমণ নেমে এল ২৬ হাজারের ঘরে, কেরলে বাইরে সাড়ে ১০ হাজার

0

নয়াদিল্লি: ভারতের করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হল মঙ্গলবার। দেশে নতুন সংক্রমিতের সংখ্যা নেমে এসেছে ২৬ হাজারের ঘরে। কেরলে বাইরে নতুন করে সংক্রমিত হয়েছেন সাড়ে ১০ হাজারেরও কম। সংক্রমণকে ফের একবার বিপুল ভাবে ছাপিয়ে গিয়েছে সুস্থতার সংখ্যা। মৃতের সংখ্যাও কমে গিয়েছে অনেকটাই।

নতুন সংক্রমণ কমল বেশ কিছুটা

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী মঙ্গলবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৩৫ লক্ষ ৪ হাজার ৫৩৪। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ১১৫ জন।

এর মধ্যে শুধুমাত্র কেরলেই সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ৬৯২ জন। অর্থাৎ বাকি দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৪২৩ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে ১৪ লক্ষ ১৩ হাজার ৯৫১টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ১.৮৪ শতাংশ। এর মধ্যে শুধুমাত্র কেরলেই সংক্রমণের হার ছিল ১৭ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ৩ লক্ষ ৯ হাজার ৫৭৫। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ৮ হাজার ৬০৬ জন।

সংক্রমণ কোথায় কেমন

গত ২৪ ঘণ্টায় ৩টি রাজ্যে সংক্রমণ ছিল এক হাজারের ওপরে। এর মধ্যে কেরলে যথারীতি সব থেকে বেশি। যদিও কেরলেও সংক্রমণে লাগাম পড়ার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। দেখে নিন গত ২৪ ঘণ্টার পরিসংখ্যানটি।

১) কেরল – ১৫,৬৯২

২) মহারাষ্ট্র – ২,৫৮৩

৩) তামিলনাড়ু – ১,৬৬১

গত ২৪ ঘণ্টায় পঞ্জাব (৫৯), হরিয়ানা (১৩), গুজরাত (১৪), রাজস্থান (৯), দিল্লি (২০), উত্তরপ্রদেশ (১১), বিহার (৭), ঝাড়খণ্ড (৯), মধ্যপ্রদেশ (৮), উত্তরাখণ্ড (১১) মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন মাত্র ১৬১ জন।

সংক্রমণের থেকে বেশি ছিল সুস্থতা

মঙ্গলবারও সংক্রমণের থেকে অনেকটাই বেশি রেকর্ড করা হয়েছে সুস্থতার সংখ্যাটাকে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৩৪ হাজার ৪৬৯ জন। এর ফলে দেশে এখনও পর্যন্ত মোট সুস্থ হলেন ৩ কোটি ২৭ লক্ষ ৪৯ হাজার ৫৭৪ জন। ভারতে সুস্থতার হার বর্তমানে ৯৭.৭৫ শতাংশ রয়েছে।

মৃতের সংখ্যা কমল

মৃতের সংখ্যা ফের একবার বেশ কিছুটা কমল ভারতে। গত ২৪ ঘণ্টায় দেশে ২৫২ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে দেশে এখন মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৪৫ হাজার ৩৮৫। দেশে এখন মৃত্যুহার রয়েছে ১.৩৩ শতাংশ।

উল্লেখযোগ্য আরও কিছু খবর পড়তে পারেন  

তেজ কিছুটা কমলেও বৃষ্টি চলছেই, এখনও জলবন্দি অধিকাংশ কলকাতা

পদ থেকে অপসারণের পর দিলীপ ঘোষকে মৃদু খোঁচা দিতে ছাড়লেন না বিজেপিত্যাগী বাবুল সুপ্রিয়

‘দলকে শক্তিশালী করাই লক্ষ্য’, বিজেপির রাজ্য সভাপতির দায়িত্ব নিয়েই বললেন সুকান্ত মজুমদার

বিজেপি রাজ্য সভাপতি পদ থেকে সরিয়ে দিলীপ ঘোষকে নিয়ে যাওয়া হল কেন্দ্রীয় নেতৃত্বে

উরিতে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা, আটকাতে তৎপর ভারত ভারতীয় সেনা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন