মহারাষ্ট্রের পুরনো হিসেব যাচাই ফের ৪৫ হাজারে নিয়ে গেল ভারতের দৈনিক সংক্রমণকে

0

খবরঅনলাইন ডেস্ক: ভারতে নতুন সংক্রমণ বেশ কিছুটা বাড়ল গত ২৪ ঘণ্টার। তবে এর পেছনে মহারাষ্ট্র কিছুটা দায়ী। তারা গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণের সঙ্গে পুরনো তথ্য যাচাই করে আরও ২ হাজারের সংক্রমণ যোগ করেছে। স্বাভাবিক ভাবেই এর প্রভাব পড়েছে ভারতের সংক্রমণে। তবে স্বস্তি দিয়ে দেশে মৃতের সংখ্যাটি ফের পাঁচশোর নীচে এসে গিয়েছে।

নতুন সংক্রমণ বেশ বাড়ল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী শুক্রবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ১৮ লক্ষ ৫৬ হাজার ৭৫৭। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৬৪৩ জন। তবে এর মধ্যে ২,২৩১টি সংক্রমণ পুরনো হিসেব মিলিয়ে যোগ করেছে মহারাষ্ট্র। অর্থাৎ দেশে গত ২৪ ঘণ্টায় প্রকৃত আক্রান্তের সংখ্যা ছিল ৪২ হাজার ৪১২।

Shyamsundar

এ দিকে, ২৪ ঘণ্টায় ভারতে ১৬ লক্ষ ৪০ হাজার ২৮৭টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ২.৫৮ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ৪ লক্ষ ১৪ হাজার ১৫৯। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী বেড়েছে ৩,০৮৩ জন।

সংক্রমণ কোথায় কেমন

গত ২৪ ঘণ্টায় সব রাজ্যেই সংক্রমণ ছিল মোটের ওপরে স্থিতিশীল। এদের মধ্যে কেরলের সংক্রমণ পরিস্থিতি এখনও চিন্তার। দেখে নিন রাজ্যগুলির পরিসংখ্যান।

১) কেরল – ২২,০৪০

২) মহারাষ্ট্র – ৯,০২৬ (এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৬,৬৯৫ এবং পুরনো হিসেব যাচাই করে আরও ২,২৩১)

৩) অন্ধ্রপ্রদেশ – ২,১৪৫

৪) তামিলনাড়ু – ১,৯৯০

৫) কর্নাটক – ১,৭৮৬

৬) ওড়িশা – ১,৩৪২

৭) অসম– ১,০৬৭

৮) মিজোরাম– ১,০৮৮

গত ২৪ ঘণ্টায় পঞ্জাব (৩৮), হরিয়ানা (১৮), গুজরাত (২৪), রাজস্থান (৪০), দিল্লি (৬১), উত্তরপ্রদেশ (২৬), বিহার (৪৪), ঝাড়খণ্ড (২৮), মধ্যপ্রদেশ (১১), উত্তরাখণ্ড (২৪) মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন মাত্র ৩১৪ জন। বৃহস্পতিবার এই সংখ্যাটা ছিল ৩৯১।

সুস্থ হলেন ৪১ হাজারের বেশি

গত ২৪ ঘণ্টায় দেশের সুস্থতার সংখ্যা ফের ৪১ হাজার ছাড়িয়ে গেল। গত ২৪ ঘণ্টায় ভারতে ৪১ হাজার ৯৬ জন সুস্থ হয়েছেন। এর ফলে দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ কোটি ১০ লক্ষ ১৫ হাজার ৮৪৪ জন। সুস্থতার হার এখন রয়েছে ৯৭.৩৭ শতাংশ।

মৃতের সংখ্যা কমল

গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা বেশ কিছুটা কমেছে। এই সময়সীমায় ৪৬৪ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে ভারতে এখনও পর্যন্ত কোভিডের কারণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ২৬ হাজার ৭৫৪। দেশে মৃত্যুহার বর্তমানে ১.৩৪ শতাংশে রয়েছে।

আরও পড়তে পারেন ফের ভারী বৃষ্টির কবলে কলকাতা, জলমগ্ন বেশ কিছু এলাকা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন