দৈনিক সংক্রমণ কমল আরও, মৃতের সংখ্যাও নামল দুশোর নীচে

0

নয়াদিল্লি: আজ ষষ্ঠী। উৎসবের মরশুম পুরো দমে শুরু হয়ে গিয়েছে গোটা দেশেই। এই পরিস্থিতি স্বস্তির খবর দিল করোনাগ্রাফ। রবিবারের থেকে সংক্রমণ সামান্য আরও কিছুটা কম রেকর্ড করা হয়েছে। অন্যদিকে, মৃতের সংখ্যাটি নেমে এসেছে দুশোর নীচে।

নতুন সংক্রমণ আরও কমল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী সোমবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৩৯ লক্ষ ৭১ হাজার ৩৮৯। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ১৩২ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে ১০ লক্ষ ৩৫ হাজার ৭৯৭টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ১.৭৫ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ২ লক্ষ ২৭ হাজার ৩৪৭। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ৩ হাজার ৬২৪ জন।

সংক্রমণ কোথায় কেমন

গত ২৪ ঘণ্টায় ৪টি রাজ্যে সংক্রমণ ছিল এক হাজারের ওপরে। স্বস্তির বিষয়টি হল সংক্রমণ লাগামছাড়া হওয়া মিজোরামেও ধীরে ধীরে নিয়ন্ত্রণে আসছে পরিস্থিতি। বিস্তারিত তথ্য দেখে নিন।

১) কেরল – ১০,৬৯১

২) মহারাষ্ট্র – ২,২৯৪

৩) তামিলনাড়ু – ১,৩২৯

৪) মিজোরাম– ১,১৭০

গত ২৪ ঘণ্টায় পঞ্জাব (২৭), হরিয়ানা (৯), গুজরাত (১৮), রাজস্থান (৪), দিল্লি (২৯), উত্তরপ্রদেশ (২৬) বিহার (৯), ঝাড়খণ্ড (৯), মধ্যপ্রদেশ (৭) এবং উত্তরাখণ্ড (৭) মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন মাত্র ১৩৮ জন।

সংক্রমণের থেকে বেশি ছিল সুস্থতা

গত কয়েকদিনের মতো সোমবারও দেশে নতুন সংক্রমণের থেকে বেশ কিছুটা বেশি ছিল সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ২১ হাজার ৫৬৩ জন। এর ফলে এখনও পর্যন্ত ভারতে মোট সুস্থ হলেন ৩ কোটি ৩২ লক্ষ ৯৩ হাজার ৪৭৮ জন। ভারতে সুস্থতার হার পৌঁছে গিয়েছে ৯৮ শতাংশে।

মৃতের সংখ্যা দুশোর নীচে

ভারতে কোভিডে মৃতের সংখ্যাটি আরও অনেকটাই কমে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে মারা গিয়েছেন ১৯৩ জন। এর ফলে এখনও পর্যন্ত দেশে করোনায় মৃতের সংখ্যাটি বেড়ে হয়েছে ৪ লক্ষ ৫০ হাজার ৭৮২। দেশে মৃত্যুহার বর্তমানে রয়েছে ১.৩৩ শতাংশে।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন এখানে: 

শুকনো উত্তুরে হাওয়া প্রবেশ করলেও বঙ্গে পারদ পতন এখনই নয়

পাঁচ রাজ্যে নির্বাচনে আগে ‘দিদিকে বলো’র ধাঁচে বিশেষ কর্মসূচি নিল বিজেপি

পঞ্জাবের পর এ বার কি ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী বদলাবে দ্বন্দ্বে জর্জরিত কংগ্রেস?

লখিমপুর কাণ্ডের প্রতিবাদে রাজ্য সরকারের ডাকে বন্‌ধ, সম্পূর্ণ স্তব্ধ হতে পারে গোটা মহারাষ্ট্র

কাশ্মীরে বড়োসড়ো তল্লাশি অভিযানে তদন্তকারীরা, জঙ্গিযোগ সন্দেহে আটক ৭০০

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন