উৎসবের মরশুমের ঠিক আগেই করোনায় স্বস্তি, ২০২ দিন পর দৈনিক সংক্রমণ ২০ হাজারের নীচে

0

নয়াদিল্লি: উৎসবের মরশুমে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার একটা আশংকা রয়েছে। কিন্তু আপাতত সেই দিকে কোনো ইঙ্গিত তো নেই-ই, বরং সংক্রমণ ক্রমশ কমে যাচ্ছে। দেশে ২০২ দিন পর দৈনিক সংক্রমণ নামল ২০ হাজারের নীচে। মৃতের সংখ্যাও নেমে গিয়েছে দুশোর নীচে।

নতুন সংক্রমণ সামান্য বাড়ল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী মঙ্গলবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৩৬ লক্ষ ৯৭ হাজার ৫৮১। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৭৯৫ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে ১৩ লক্ষ ২১ হাজার ৭৮০টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ১.৪২ শতাংশ। এর মধ্যে শুধুমাত্র কেরলেই সংক্রমণের হার ছিল ১৫ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ২ লক্ষ ৯২ হাজার ২০৬। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ৭ হাজার ৪১৪ জন।

সংক্রমণ কোথায় কেমন

গত ২৪ ঘণ্টায় ৩টি রাজ্যে সংক্রমণ ছিল এক হাজারের ওপরে। কেরলে সংক্রমণ সব থেকে বেশি থাকলেও এখন নতুন করে চিন্তার জায়গা হয়েছে মিজোরাম। গত ২৪ ঘণ্টায় কোথায় কোথায় সংক্রমণ ৪ সংখ্যায় ছিল দেখে নিন।

Shyamsundar

১) কেরল – ১১,৬৯৯

২) মহারাষ্ট্র – ২,৪৩২

৩) তামিলনাড়ু – ১,৬৫৭

গত ২৪ ঘণ্টায় পঞ্জাব (৩৮), হরিয়ানা (৭), গুজরাত (২১), রাজস্থান (১৩), দিল্লি (৩২), উত্তরপ্রদেশ (৬), বিহার (৩), ঝাড়খণ্ড (৪), মধ্যপ্রদেশ (৮), উত্তরাখণ্ড (১৪) মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন মাত্র ১৪৬ জন।

সংক্রমণের থেকে বেশি ছিল সুস্থতা

মঙ্গলবার দেশে সংক্রমণের থেকে অনেকটাই বেশি রেকর্ড করা হয়েছে সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ২৬ হাজার ৩০ জন। এর ফলে এখনও পর্যন্ত ভারতে মোট সুস্থ হলেন ৩ কোটি ২৯ লক্ষ ৫৮ হাজার ২ জন। ভারতে সুস্থতার হার পৌঁছে গিয়েছে ৯৭.৮১ শতাংশে।

মৃতের সংখ্যা দুশোর নীচে

ভারতে করোনায় মৃতের সংখ্যাটি দুশোর নীচে রেকর্ড করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে মারা গিয়েছেন ১৭৯ জন। এর ফলে এখনও পর্যন্ত দেশে করোনায় মৃতের সংখ্যাটি বেড়ে হয়েছে ৪ লক্ষ ৪৭ হাজার ৩৭৩। দেশে মৃত্যুহার বর্তমানে রয়েছে ১.৩৩ শতাংশে।

আজকের আরও কিছু কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন:

মন্দির ভাঙা হচ্ছে অবৈধ ভাবে, রক্ষা করতে আদালতের দ্বারস্থ মুসলিমরা

বেলা বাড়লে বাড়বে বৃষ্টি, তবে বৃহস্পতিবারের পর আবহাওয়ার প্রভূত উন্নতির সম্ভাবনা

চাই আরও তথ্য, এখনই কোভ্যাক্সিনকে ছাড়পত্র দিল না বিশ্ব স্বাস্থ্য সংস্থা

পুজোর মুখে স্বস্তির খবর, ১৮৭ দিন পর পশ্চিমবঙ্গে সংক্রমণ পাঁচশোর নীচে

প্রচারে গিয়ে আক্রান্ত, ভবানীপুরে ভোটগ্রহণ স্থগিত করার দাবি তুললেন দিলীপ ঘোষ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন