ভারতের ক্রমোন্নত করোনা পরিস্থিতির পথে কাঁটা এখন লাগামছাড়া মিজোরাম

0

নয়াদিল্লি: ভারতে করোনা পরিস্থিতির ক্রমে উন্নতি হচ্ছে। সংক্রমণ কমছে কেরলেও। উত্তর ভারতে তো করোনা সংক্রমণ এক্কেবারেই তলানিতে। দেশে এই ভালো হওয়া পরিস্থিতির মধ্যে কাঁটা এখন শুধুমাত্র মিজোরাম। সেখানে সংক্রমণ কার্যত লাগামছাড়া।

নতুন সংক্রমণ সামান্য বাড়ল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী বুধবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৩৫ লক্ষ ৩১ হাজার ৪৯৮। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৯৬৪ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে ১৫ লক্ষ ৯২ হাজার ৩৯৫টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ১.৬৯ শতাংশ। এর মধ্যে শুধুমাত্র কেরলেই সংক্রমণের হার ছিল ১৫ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ৩ লক্ষ ১ হাজার ৯৮৯। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ৮ হাজার ৫৮৬ জন।

সংক্রমণ কোথায় কেমন

গত ২৪ ঘণ্টায় ৫টি রাজ্যে সংক্রমণ ছিল এক হাজারের ওপরে। কেরলে সংক্রমণ সব থেকে বেশি থাকলেও এখন নতুন করে চিন্তার জায়গা হয়েছে মিজোরাম। সেখানে গত ২৪ ঘণ্টায় যে সংক্রমণটা হয়েছে, সেটা ওই রাজ্যের ক্ষেত্রে এখনও পর্যন্ত দৈনিক সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় কোথায় কোথায় সংক্রমণ ৫ সংখ্যায় ছিল দেখে নিন।

১) কেরল – ১৫,৭৬৮

২) মহারাষ্ট্র – ৩,১৩১

৩) মিজোরাম– ১,৭৩১

৪) তামিলনাড়ু – ১,৬৪৭

৫) অন্ধ্রপ্রদেশ– ১,১৭১

গত ২৪ ঘণ্টায় পঞ্জাব (৩৬), হরিয়ানা (৮), গুজরাত (১৪), রাজস্থান (১২), দিল্লি (৩৮), উত্তরপ্রদেশ (১৩), বিহার (৫), ঝাড়খণ্ড (১৪), মধ্যপ্রদেশ (৮), উত্তরাখণ্ড (১২) মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন মাত্র ১৬০ জন।

সংক্রমণের থেকে বেশি ছিল সুস্থতা

বুধবারও সংক্রমণের থেকে অনেকটাই বেশি রেকর্ড করা হয়েছে সুস্থতার সংখ্যাটাকে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৩৪ হাজার ১৬৭ জন। এর ফলে দেশে এখনও পর্যন্ত মোট সুস্থ হলেন ৩ কোটি ২৭ লক্ষ ৮৩ হাজার ৭৪১ জন। ভারতে সুস্থতার হার বর্তমানে ৯৭.৭৭ শতাংশ রয়েছে।

মৃতের সংখ্যা বাড়ল

মৃতের সংখ্যা ফের একবার বাড়ল ভারতে। গত ২৪ ঘণ্টায় দেশে ৩৮৩ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে দেশে এখন মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৪৫ হাজার ৭৬৮। দেশে এখন মৃত্যুহার রয়েছে ১.৩৩ শতাংশ।

উল্লেখযোগ্য আরও কিছু খবর পড়তে পারেন এখানে

আবহাওয়ার উন্নতি হলেও বুধবারও দফায় দফায় বৃষ্টির সম্ভাবনা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে

বিরলতম ঘটনা! জোরালো ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত অস্ট্রেলিয়ার মেলবোর্ন

পাকিস্তান চেয়েছিল আফগানিস্তানের প্রতিনিধিত্ব করুক তালিবান, বাতিল সার্কের বৈঠক

বিদেশি ভ্যাকসিন কেনার ব্যাপারে তাৎপর্যপূর্ণ সিদ্ধান্ত নিতে চলেছে কেন্দ্র

ঘরের মধ্যে জমা জলে বিদ্যুৎস্পষ্ট হয়ে খড়দহে একই পরিবারের তিন জনের মৃত্যু

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন