কেরলে বাড়ায় দেশেও ৩২ হাজারে পৌঁছোল দৈনিক সংক্রমণ, সামান্য কমল সক্রিয় রোগী

0

নয়াদিল্লি: টেস্টের সংখ্যা বাড়ার ফলে কেরলে বেড়ে গেল নতুন সংক্রমণ। আর তার সরাসরি প্রভাব পড়ল ভারতের সংক্রমণেও। ফের একবার ৩২ হাজারের কাছাকাছি উঠে গেল দৈনিক সংক্রমণ। তবে কেরলের বাইরে বাকি দেশের পরিস্থিতি খুব একটা চাপের কিছু নয়।

নতুন সংক্রমণ সামান্য বাড়ল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী বৃহস্পতিবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৩৫ লক্ষ ৬৩ হাজার ৪২১। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৯২৩ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে ১৫ লক্ষ ২৭ হাজার ৪৪৩টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ২.০৮ শতাংশ। এর মধ্যে শুধুমাত্র কেরলেই সংক্রমণের হার ছিল ১৫ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ৩ লক্ষ ১ হাজার ৬৪০। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ৩৪৯ জন।

সংক্রমণ কোথায় কেমন

গত ২৪ ঘণ্টায় ৫টি রাজ্যে সংক্রমণ ছিল এক হাজারের ওপরে। কেরলে সংক্রমণ সব থেকে বেশি থাকলেও এখন নতুন করে চিন্তার জায়গা হয়েছে মিজোরাম। গত ২৪ ঘণ্টায় কোথায় কোথায় সংক্রমণ ৪ সংখ্যায় ছিল দেখে নিন।

১) কেরল – ১৯,৬৭৫

২) মহারাষ্ট্র – ৩৬০৮

৩) তামিলনাড়ু – ১,৬৮২

৪) মিজোরাম– ১,৩৫৫

৫) অন্ধ্রপ্রদেশ– ১,১৬৫

গত ২৪ ঘণ্টায় পঞ্জাব (৪২), হরিয়ানা (১৬), গুজরাত (২০), রাজস্থান (৭), দিল্লি (৩০), উত্তরপ্রদেশ (১৫), বিহার (১১), ঝাড়খণ্ড (৭), মধ্যপ্রদেশ (১২), উত্তরাখণ্ড (২৩) মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন মাত্র ১৮৩ জন।

সংক্রমণের থেকে বেশি ছিল সুস্থতা

বৃহস্পতিবারও সংক্রমণের থেকে বেশি রেকর্ড করা হয়েছে সুস্থতার সংখ্যাটাকে। তবে সেটা তুলনামূলক ভাবে খুবই কম। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৩১ হাজার ৯৯০ জন। এর ফলে দেশে এখনও পর্যন্ত মোট সুস্থ হলেন ৩ কোটি ২৮ লক্ষ ১৫ হাজার ৭৩১ জন। ভারতে সুস্থতার হার বর্তমানে ৯৭.৭৭ শতাংশ রয়েছে।

মৃতের সংখ্যা কমল

মৃতের সংখ্যা ফের একবার কমল ভারতে। গত ২৪ ঘণ্টায় দেশে ২৮২ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে দেশে এখন মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৪৬ হাজার ৫০। দেশে এখন মৃত্যুহার রয়েছে ১.৩৩ শতাংশ।

উল্লেখযোগ্য আরও কিছু খবর পড়তে পারেন এখানে

ওয়াশিংটনে পৌঁছোতেই প্রবাসী ভারতীয়দের উষ্ণ অভ্যর্থনা পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

রায়গঞ্জে ভয়াবহ পথ দুর্ঘটনা, নয়ানজুলিতে বাস পড়ে যাওয়ায় মৃত্যু ৬ জনের

মোদীর জন্মদিনে রেকর্ড সংখ্যক টিকাকরণ করেছিল মধ্যপ্রদেশ, গোটা ঘটনায় রহস্যজনক মোড়

ট্রেজারিতে মজুত রাখা গন্ডার-খড়্গ পুড়িয়ে বিশ্ব গন্ডার দিবস পালিত অসমে

চিনা বিনিয়োগকারীদের আটকাতে এলআইসি-র শেয়ারে লক্ষ্মণরেখা টানতে পারে ভারত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন