তিন দিনের সফরে ঢাকা পৌঁছোলেন ভারতের বিমানবাহিনী প্রধান

0

ঋদি হক: ঢাকা

তিন দিনের সফরে ঢাকা পৌঁছেছেন ভারতের বিমানবাহিনী (Indian Air Force) প্রধান এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিং ভদৌরিয়া (Air Chief Marshal Rakesh Kumar Bhadauria)। সোমবার একটি বিশেষ বিমানে ঢাকার হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছোন তিনি। ভারতীয় হাই কমিশনের তরফে এই খবর দেওয়া হয়েছে।

Loading videos...

বাংলাদেশ বিমানবাহিনীর (Bangladesh Air Force) প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের (Air Chief Marshal Masihuzzaman Serniabat) আমন্ত্রণে ঢাকায় এসেছেন এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিং ভদৌরিয়া। তাঁর সফরসঙ্গী হিসেবে দুই সদস্যের একটি প্রতিনিধিদল রয়েছে।

ভারতীয় বিমান বাহিনী প্রধান বাংলাদেশ বিমানবাহিনী ও সেনাবাহিনীর প্রধান এবং বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। সফরকালে তিনি বাংলাদেশের প্রধান বিমানঘাঁটিগুলো পরিদর্শন করবেন।

রাকেশ কুমার সিং ভদৌরিয়া ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে একাত্তরের মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানাবেন। ভারতীয় প্রতিনিধিদল ধানমন্ডির বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করে জাতির জনক শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাবেন।

এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিং ভদৌরিয়া ঢাকার মিরপুরে অবস্থিত সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজের (ডিএসসিএসসি) ১৮শ এয়ার স্টাফ কোর্সের প্রাক্তন শিক্ষার্থী। এই সফরে ভারতীয় বিমানবাহিনী প্রধানকে ডিএসসিএসসির ‘মিরপুর হল অফ ফেম’-এ অন্তর্ভুক্ত করা হবে। ভারতীয় বিমানবাহিনী প্রধানের সফর দুই দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরও জোরদার করবে।

আরও পড়ুন: বাঙালির হৃদয়ে রক্তক্ষরণ, করোনাবিধি মেনে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.