২৯ জন আরোহী নিয়ে বায়ুসেনার বিমান নিখোঁজ

0

খবর অনলাইন: ভারতীয় বায়ুসেনার বিমান নিখোঁজ। বিমানে ছিলেন ২৯ জন আরোহী। ব্যাপক তল্লাশি অভিযান চালিয়েও সারা দিনে তার সন্ধান মেলেনি।

সকাল সাড়ে আটটায় চেন্নাইয়ের কাছে তম্বরম বিমানঘাঁটি থেকে উড়েছিল বায়ুসেনার এএন-৩২ ট্রান্সপোর্টার বিমানটি। আন্দামানের পোর্টব্লেয়ারে পৌঁছনোর কথা ছিল সাড়ে ১১টা নাগাদ। কিন্তু ওড়ার ১৬ মিনিট পরেই বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এবং ৯-১২ মিনিট নাগাদ তা রেডারের আওতার বাইরে চলে যায়। বিমানটির সঙ্গে সর্বশেষ যোগাযোগের সময় সেটি বঙ্গোপসাগরের উপর প্রায় ২৩ হাজার ফুট উচ্চতায় উড়ছিল।

বিমানটির খোঁজে ব্যাপক তল্লাশি অভিযান শুরু হয়। বায়ুসেনা, নৌসেনা এবং উপকূলরক্ষী বাহিনী মিলে সন্ধানকাজ চালাচ্ছে। নৌসেনা এবং উপকূলরক্ষী বাহিনীর মোট ১২টি যুদ্ধজাহাজকে এই কাজে লাগানো হয়েছে। তল্লাশি অভিযানে একটি ডর্নিয়ের বিমান-সহ পাঁচটি বিমানও পাঠিয়েছে নৌসেনা। অভিযানে শামিল হয়েছে একটি সাবমেরিন।

বিমানের ২৯ জন আরোহীর মধ্যে রয়েছেন বিমানবাহিনীর ১১ জন, সেনাবাহিনীর ২ জন, নৌবাহিনীর ৯ জন এবং ১ জন উপকূলরক্ষী বাহিনীর। এ ছাড়া বিমানটিতে ২ জন পাইলট এবং ১ জন ন্যাভিগেটর-সহ ৬ জন বিমানকর্মী রয়েছেন।            

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন