পাক-অধিকৃত কাশ্মীরে জঙ্গিঘাঁটি উড়িয়ে দিল ভারতীয় সেনা

0
Dhanush artillery gun
দাবি করা হচ্ছে, আর্টিলারি গান ব্যবহার করা হয়েছে ২০ অক্টোবরের প্রত্যাঘাতে। ফাইল ছবি

ওয়েবডেস্ক: রবিবার পাকিস্তান অধিকৃত কাশ্মীরে জঙ্গি-বিরোধী অভিযান চালাল ভারতীয় সেনা। জানা গিয়েছে, এই অভিযানে কমপক্ষে ১০-১৫ জন জঙ্গি নিহত হয়েছে।

এ দিন সরকারি সূত্রে জানানো হয়েছে, পাকিস্তান সেনাবাহিনীর মদতপুষ্ট সন্ত্রাসীদের ভারতীয় ভূখণ্ডে প্রবেশ ঠেকাতে বড়োসড়ো অভিযান চালায় ভারতীয় সেনা। তঙ্গধর সেক্টরের বিপরীতে পাকি-অধিকৃত কাশ্মীরের অভ্যন্তরে অবস্থিত জঙ্গি শিবিরগুলিতে এ দিন ভারতীয় সেনাবাহিনী আক্রমণ শুরু করে।

সূত্রের মতে, ভারতীয় সেনাবাহিনী শিবিরগুলিকে লক্ষ্য করে আক্রমণ চালাতে ‘আর্টিলারি গান’ ব্যবহার করেছে। নীলম উপত্যকায় (পিওকে) চারটি সন্ত্রাসী লঞ্চ প্যাড ধ্বংস করা হয়েছে। আরও জানা গিয়েছে, ভারতের এই অভিযানে পাকিস্তান সেনাবাহিনীর চার-পাঁচজন সেনা নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন।

এ দিনই যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলি চালায় পাক সেনা। ওই হামলায় এক নাগরিক এবং দুই সেনার মৃত্যু হয়। একই সঙ্গে তিনজন নাগরিক গুরুতর আহত হন। সেই ঘটনার পরই পাল্টা অভিযান চালায় ভারতীয় সেনা।

উল্লেখ্য, চলতি বছরের সেপ্টেম্বর মাস থেকে এখনও পর্যন্ত ২,০০০ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করে গোলা-গুলি চালিয়েছে পাক সেনা। নিহত হয়েছেন সাধারণ মানুষ থেকে সেনা। বিশেষত, গত ৫ আগস্ট জম্মু-কাশ্মীর থেকে ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের পর থেকেই পাক সেনা হামলার মাত্রা বাড়িয়ে দিয়েছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন পাক-অধিকৃত কাশ্মীরে ভারতের প্রত্যাঘাত স্বীকার করে নিল পাকিস্তান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.