hima das twitter

ওয়েবডেস্ক: বিশ্বব্যাপী কোনো টুর্নামেন্টে প্রথম ভারতীয় হিসেবে সোনা জিতে গোটা দেশকে গর্বিত করেছেন হিমা দাস। তার পরেই দিনই তাঁর ইংরেজি বলার ধরন নিয়ে টুইট করে বিতর্ক তৈরি করল ভারতের অ্যাথলেটিক ফেডারেশন।

ফিনল্যান্ডে  অনূর্ধ্ব-কুড়ি স্তরের বিশ্ব চ্যাম্পিয়নশিপের ৪০০ মিটার দৌড় প্রতিযোগিতায় বৃহস্পতিবার সোনা জেতেন হিমা। সোনা জেতার পরেই এক সাংবাদিককে সাক্ষাৎকার দেন তিনি। সেই সাক্ষাৎকারের ভিডিওটি টুইট করেছে ফেডারেশন। সেখানে তারা লিখেছে, “ইংরেজিতে সে পারদর্শী নয়, কিন্তু সেখানেও খুব চেষ্টা করেছে সে।”

এই টুইটের পরেই ফেডারেশনের তুলোধোনা করতে শুরু করেন টুইটার ব্যবহারকারীরা। একজন বলেন, “হিমা ফিনল্যান্ড গেছে দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে, ইংরেজি বলার প্রতিযোগিতায় নয়।” আরও একজন লেখেন, “ওঁর থেকে ভালো ইংরেজি বলতে পারে, ভারতে এমন হয়তো অনেক আছে, কিন্তু ওঁর থেকে ভালো দৌড়োতে পারে, ভারতে এমন আছে কী?”

অন্য দিকে, হিমা অবশ্য এই জয়কে নিজের কেরিয়ারের সব থেকে বড়ো জয় বলে ঘোষণা করেছেন। মেডেল নেওয়ার সময়ে যখন জাতীয় সংগীত বাজছিল, তখন সে আনন্দে পোডিয়াম থেকে পড়ে গিয়েছিল বলেও জানায়।

নিজের পরিবার এবং কোচের প্রতি কৃতজ্ঞতাও জানায় হিমা। সেই সঙ্গে বলেছে, আসন্ন এশিয়ান গেমস থেকে পদক আনাই এখন তাঁর মূল লক্ষ্য।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here