চুরি করতে কিছু বাদ রাখল না! দেশের সম্মান ধুলোয় মেশাল ভারতীয় পর্যটক পরিবার

0

ওয়েবডেস্ক: চুল শুকোনোর যন্ত্র, আয়না, হ্যাঙ্গার এবং আরও কত কী… তারা সব কিছুই চুরি করেছে!

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। আপাত দৃষ্টিতে ভিডিওটি বিনোদনমূলক মনে হলেও আপামর ভারতবাসীর কাছে তা চরম লজ্জার। ভিডিওয় দেখা যাচ্ছে ইন্দোনেশিয়ার বালির একটি হোটেলের কর্মীরা এক ভারতীয় পরিবারের ব্যাগ তল্লাশি করে চুরি যাওয়া সামগ্রী বের করছেন। একটা নয়, একাধিক ব্যাগ থেকে হোটেলে বিভিন্ন সামগ্রী বেরিয়ে আসছে।

আড়াই মিনিটের ওই ভিডিওয় চুরির কথা স্বীকার করতে শোনা যাচ্ছে ওই পরিবারকে। এমনকি যা যা জিনিস তারা চুরি করেছে, তার সঠিক দাম মিটিয়ে দেওয়ারও আশ্বাস দিতে দেখা যাচ্ছে তাদের।

এক হোটেলকর্মী একের পর এক ব্যাগ থেকে চুরি হওয়া জিনিসপত্র বের করছেন। কেন তারা এ ভাবে চুরি করল, তা প্রশ্ন করে যাচ্ছেন তিনি। কিন্তু তার সঠিক জবাব দেওয়ার কোনো প্রয়োজনই মনে করছে না ওই পরিবার। তাদের একটাই উত্তর টাকা নিয়ে ছেড়ে দেওয়া হোক। ভারতে ফেরার বিমান ধরতে হবে। এর প্রতিবাদে ওই কর্মী বলেন, “এটা টাকার ব্যাপার নয়। আমরা জানি আপনাদের কাছে অনেক টাকা আছে। আপনারা বালি এলেন, এখানে থাকলেন কিন্তু কোনো সম্মান দেখালেন না।”

আরও পড়ুন দক্ষিণবঙ্গের খরা পরিস্থিতি কি থাবা বসাবে দুর্গাপুজোতেও?

জবাবে পরিবারের এক পুরুষ সদস্য বলে, “তুমি যদি আমায় বল ৫০ লক্ষ টাকা দিতে, আমি এখুনি দিয়ে দিচ্ছি। এই জিনিসপত্র নিয়ে এমনিতেই আমাদের কিছু করার নেই।” অন্য দিকে এক মহিলা সদস্য কর্মীদের কাছে ক্ষমা চাওয়ার সময়ে পুরো দোষটাই পরিবারের শিশুদের ঘাড়ে চাপিয়ে দেয়।

এই ভিডিও ভাইরাল হতেই তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন নেটিজেনরা। সবার বক্তব্য একটাই, দেশের সম্মান ধুলোয় মিশিয়ে দিয়েছে এই পর্যটক পরিবার।

দেখুন ভাইরাল হওয়া সেই ভিডিও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.