Atal-Bihari-Bajpayee

ওয়েবডেস্ক: প্রয়াত হলেন প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী। তাঁর মৃত্যুতে শোকের ছা‌য়া গোটা দেশ জুড়ে। অন্তরের গভীর থেকে তাঁর প্রতি শ্রদ্ধার্ঘ্য জানিয়েছেন দলমত নির্বেশেষে দেশের বিশিষ্ট ব্যক্তিরা।

প্রণব মুখোপাধ্যায়, প্রাক্তন রাষ্ট্রপতি

একটি যুগের সমাপ্তি ঘটল। গনতান্ত্রিক সমাজব্যবস্থায় গভীর ভাবে বিশ্বাসী প্রাক্তন প্রধানমন্ত্রীর মৃত্যুতে ভারত এক মহান সন্তানকে হারাল।

রামনাথ কোবিন্দ, ভারতের রাষ্ট্রপতি

অতিকায় ভদ্র এক রাজনীতিক বিদায় নিলেন। তাঁর চিন্তাভাবনা, দক্ষতা এবং যোগ্যতা ছিল প্রশ্নাতীত। তাঁর মৃত্যুতে প্রত্যেকেই অভাব অনুভব করবে।

নরেন্দ্র মোদী, ভারতের প্রধানমন্ত্রী

তাঁর প্রয়াণ একটি যুগের সন্ধিক্ষণ হিসাবে চিহ্নিত হয়ে রইল। তিনি দেশের সেবার জন্য জীবিত ছিলেন। আমি তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানাই। ওম শান্তি।

বেঙ্কাইয়া নায়ডু, উপরাষ্ট্রপতি

ভারতের রাজনীতিতে অটলবিহারী বাজপেয়ী ছিলেন এক উজ্জ্বল নক্ষত্র। প্রকৃত অর্থে ভারত তার এক রত্নকে হারাল। প্রধানমন্ত্রী হিসাবে তাঁর বন্ধুত্বপূর্ণ এবং স্নেহের ব্যবহার সবার স্মরণে থাকবে।

রাহুল গান্ধী, কংগ্রেস সভাপতি

ভারত তার এক মহান সন্তানকে হারাল। তিনি ছিলেন লক্ষ লক্ষ মানুষের কাছে শ্রদ্ধার ব্যক্তিত্ব। আমরা সর্বদা তাঁর অভাব অনুভব করব।

মমতা বন্দ্যোপাধ্যায়, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী

দেশের রাজনীতিতে এক গভীর শূন্যতার সৃষ্টি হল। তাঁর সঙ্গে আমার একাধিক স্মরণীয় মুহূর্ত চির দিন উজ্জ্বল হয়ে থাকবে।

মুলায়ম সিংযাদব, উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী

তাঁর মৃত্যু ভারতীয় রাজনীতির বৃহত্তম ক্ষতি। তাঁর মতো নম্র স্বভাবের নেতা এ দেশ খুব কমই পেয়েছে। তাঁর কাছে অনেক কিছুই শেখার ছিল নবীন প্রজন্মের নেতৃত্বের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন