খবর অনলাইন ডেস্ক: মঙ্গলবার থেকে ৩৯২টি উৎসব স্পেশাল ট্রেন চালানো শুরু করল রেল। পাশাপাশি করোনা লকডাউনের সময় থেকে শুরু হয়ে এখনও পর্যন্ত ৩১০টি স্পেশাল ট্রেন চালাচ্ছে রেল।

আসন্ন উৎসবের মরশুমে যাত্রীদের চাহিদার কথা বিবেচনা করেই এই উৎসব স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে আগেই জানিয়েছে রেল।‌

Loading videos...

একটি নির্দেশে রেলওয়ে বোর্ড জানিয়েছে, এই উৎসব স্পেশাল ট্রেনগুলির ভাড়া বিশেষ ট্রেনগুলির হারেই প্রযোজ্য হবে।

জানানো হয়েছে, মোট ১৯৬ জোড়া ট্রেন আজ থেকে থেকে ৩০ নভেম্বর পর্যন্ত চলবে। রেলের প্রত্যেকটি জোনেই এই ট্রেন চলবে, সময়সারণি সে ভাবেই নির্দিষ্ট করা হয়েছে।

রেলের বিবৃতিতে বলা হয়েছে, আসন্ন দুর্গাপুজো, দশেরা, দীপাবলি এবং ছটপুজোর মতো উৎসবকে কেন্দ্র করে যাত্রীদের চাহিদা বাড়ছে। এই বিশেষ ট্রেনগুলি কলকাতা, পটনা, বারাণসী, লখনউ এবং অন্য়ান্য গন্তব্যে চলাচল করবে।

এক নজরে দেখে নিন তালিকা-

রেলের এক আধিকারিক বলেন, “নতুন এই উৎসব স্পেশাল ট্রেনগুলি আগামী ৩০ নভেম্বর পর্যন্ত চালানো হবে। তার পরে এগুলি বন্ধ করে দেওয়া হবে”। প্রসঙ্গত, গত ২২ মার্চের পর থেকে লকডাউনের জেরে সমস্ত নিয়মিত ট্রেন চলাচল স্থগিত রেখেছে রেল।

প্রসঙ্গত, চলতি মাসের শুরুতে রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান এবং সিইও ভিকে যাদব একটি ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে বলেন, “যাত্রী চাহিদার কথা মাথায় রেখে আগামী ১৫ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত দু’শোটি স্পেশাল ট্রেন চালানোর পরিকল্পনা নেওয়া হচ্ছে”। সম্ভবত সেই ঘোষণার পরিপ্রেক্ষিতেই এই নতুন ট্রেনগুলি চালু করা হল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.