Rahul Gandhi
ফাইল ছবি

ওয়েবডেস্ক: লোকসভা ভোটে দলীয় বিপর্যয়ের সম্পূর্ণ দায় নিজের কাঁধে নিয়ে ইস্তফা দিলেন যুব কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি কেশবচাঁদ যাদব।

রাহুল গান্ধীকে লেখা একটি খোলা চিঠিতে কেশব নিজের ইস্তফার কারণ বর্ণনা করেছেন। তিনি ওই চিঠিতে লিখেছেন, “প্রিয় রাহুলজি, ভারতের উন্নয়নে আপনার দৃষ্টিভঙ্গির প্রতি আকৃষ্ট হয়েই আমি রাজনীতিতে যোগ দিয়েছিলাম। আপনার বৈপ্লবিক পদক্ষেপের কারণে আমার মতো একজন সাধারণ নাগরিকও যুব কংগ্রেসের রাজনীতিতে সক্রিয় ভাবে অংশ নিতে পেরেছিল। আপনি এটা ভালো ভাবেই জানেন, আমি সামান্য একজন ব্লক স্তরের কর্মী ছিলাম, সেখান থেকে যুব কংগ্রেসের জাতীয়স্তরের দায়িত্ব পাই”।

Keshav Chand Yadav and Rahul Gandhi

একই সঙ্গে তিনি লিখেছেন, “কিন্তু বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা করে আমার মনে হয়েছে, ২০১৯ লোকসভা ভোটে দলের বিপর্যয়ের দায় আমারই। আমি সেই দায় স্বেচ্ছায় নিজের কাঁধে নিয়ে পদত্যাগের ইচ্ছাপ্রকাশ করছি। জাতীয় কংগ্রেসের প্রতি নিবেদিত এবং দায়িত্ব সচেতন কর্মী হিসাবেই আমি আগামী দিনে দলের হয়ে কাজ চালিয়ে যাব”।

প্রসঙ্গত, উত্তরপ্রদেশের দেওরিয়া জেলার বাসিন্দা যাদব কংগ্রেসের জাতীয় স্তরের রাজনীতিতে প্রচারে আসেন রাহুল গান্ধীর হাত ধরেই। গত বছরের মে মাসে তাঁকে যুব কংগ্রেসের সভাপতিপদে বসানো হয়। এর আগে তিনি যুব কংগ্রেসের সাধারণ সম্পাদকপদে ছিলেন। পঞ্জাব, হরিয়ানা ও চণ্ডীগড়ের সংগঠন দেখাশোনার দায়িত্ব ছিল তাঁর উপর।

[ আরও পড়ুন: এ বার প্রদেশ কংগ্রেসের সহ-সভাপতির ইস্তফা! ]

গত ৩ জুলাই ইস্তফা দিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তার আগে এবং পরে পদত্যাগ করেছেন অসংখ্য কংগ্রেস নেতা

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন