জীবন বাঁচিয়েছে, জীবিকা রক্ষা করেছে টিকাকরণ কর্মসূচি, বর্ষপূর্তিতে অভিবাদন প্রধানমন্ত্রীর

0

নয়াদিল্লি: করোনার বিরুদ্ধে ভারতের টিকাকরণ কর্মসূচি এক বছর পূর্ণ করেছে রবিবার। তাৎপর্যপূর্ণ এই দিনটিতে বৃহত্তম টিকাকরণ কর্মসূচির সঙ্গে যুক্তদের অভিবাদন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, এই উদ্যোগ জীবন বাঁচিয়েছে, জীবিকা রক্ষা করেছে।

এ দিন টুইটারে প্রধানমন্ত্রী লেখেন, “কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে দুর্দান্ত শক্তি যোগ করেছে এই কর্মসূচি। কোভিড টিকাকরণ কর্মসূচি জীবন বাঁচিয়েছে এবং জীবিকা রক্ষা করেছে”।

অন্য একটি টুইটে তিনি লেখেন, “যখন কোভিড-১৯ মহামারি প্রথম আঘাত হানে, তখন আমরা ভাইরাস সম্পর্কে তেমন কিছুই জানতাম না। প্রতিকূলতা সত্ত্বেও আমাদের বিজ্ঞানী এবং উদ্ভাবকরা ভ্যাকসিন তৈরিতে মনোনিবেশ করেছিলেন। আমাদের জাতি ভ্যাকসিনের মাধ্যমে মহামারির বিরুদ্ধে লড়াইয়ে অবদান রাখতে সক্ষম হয়েছে, এটাই আমাদের গর্ব”।

প্রধানমন্ত্রীর মতে, একই সঙ্গে আমাদের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের ভূমিকা ব্যতিক্রমী। তিনি বলেন, “যখন আমরা প্রত্যন্ত অঞ্চলে মানুষকে টিকা দেওয়ার ছবিগুলো দেখি, অথবা আমাদের স্বাস্থ্যকর্মীদের টিকাকরণ দেখি, তখন আমাদের হৃদয় ও মন গর্বে ভরে ওঠে”।

তাঁর সংযোজন, কোভিড মহামারি মোকাবিলায় ভারতের দৃষ্টিভঙ্গি সবসময়ই বিজ্ঞান নির্ভরশীল। আমাদের সহ-নাগরিকরা যাতে যথাযথ যত্ন পান তা নিশ্চিত করার জন্য আমরা স্বাস্থ্য পরিকাঠামোও বৃদ্ধি করছি। আসুন আমরা সমস্ত কোভিডবিধি অনুসরণ করে মহামারিকে কাটিয়ে উঠি”।

আরও পড়তে পারেন:

বাড়তি আয়ের সুযোগ! ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়াল এসবিআই

অখিলেশ যাদবের পার্টিতে নাম লেখালেন যোগী সরকারের আরও এক সদ্য প্রাক্তন মন্ত্রী

রেললাইনের সংযোগস্থলে ফাটল, অল্পের জন্য বড়োসড়ো দুর্ঘটনা এড়াল দত্তপুকুর লোকাল

কোভিড মহামারি চিরকাল থাকতে পারে না, শীঘ্রই শেষ হবে: আমেরিকার ভাইরোলজিস্ট

নতুন সংক্রমণ বাড়ল সামান্য, গতি পাচ্ছে সুস্থতার সংখ্যায় বৃদ্ধি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন