ওয়েবডেস্ক: রচনা মুদ্রাবইনা। হায়দরাবাদের রূপান্তরকামীদের অধিকার অন্দোলনের কর্মী। সকালে উঠে যখন তিনি টিভি সার্ফ করেন কোথাও খুঁজে পান না তাদের কথা। রাজনীতির কচকচি, তর্ক, লড়াই যুদ্ধ সবই হয়, কিন্তু তাদের কথা বলার সময় কারো নেই যেন। তাই ভাবলেন যদি নিজের একটা চ্যানেল থাকতো, তবে অন্তত নিজেদের বঞ্চনা ও অধিকারের কথাগুলো সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া যেত।

কিন্তু একটা টিভি চ্যানেল খুলতে তো অনেক খরচ। তাই ইউটিউবে নিজেদের কথা বলার জন্য একটা চ্যালেন শুরু করেছেন রচনারা। নাম ট্রান্সভিশন। ভরতে প্রথম রূপান্তরকামীদের ইউটিউব চ্যানেল। আপতত তেলেগু, কন্নড় এবং দখনি এই তিনটি ভাষায় বিভিন্ন প্রোগ্রামের ওয়েব সিরিজ থাকবে এই চ্যানেলে। দখনি হল দক্ষিণাত্যের এবং হায়দরাবাদের কিছু অংশের উর্দু উপভাষা।

আরও পড়ুন: একই হাসপাতালে দু’ জনই রূপান্তরিত, তার পর আলাপ, তার থেকে বিয়ে 

কী থাকবে এই ওয়েব সিরিজগুলিতে? বৈজ্ঞানিক, সমাজ-সাংস্কৃতি, ধর্মীয়, অর্থনৈতিক এবং রাজনৈতিক তথ্য যেগুলি তাদের কাছে প্রাসঙ্গিক তা তুলে ধরা হবে বলে জানিয়েছেন রচনা।

প্রাথমিক ভাবে ট্রান্সভিশন ওই তিনটি ভাষায় আটটা করে ২৪টি এপিসোড করবে। এর মধ্যে তেলেগু ভাষায় দুটি এপিসোড নিজেদের খরচাতেই বানিয়েছেন তাঁরা। বাকিগুলির জন্য তাঁরা সাধারণ মানুষের কাছে অর্থ সাহায্যের জন্য আবেদন করেছেন।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন