অযোধ্যা মামলার রায় ঘোষণার পর বাদী ইকবাল আনসারির প্রতিক্রিয়া

0
Iqbal Ansari

ওয়েবডেস্ক: সুপ্রিম কোর্টে অযোধ্যার মন্দির-মসজিদ শীর্ষক মামলার রায় ঘোষণার পর বাবরি মসজিদ মামলার বাদী ইকবাল আনসারি খুশিপ্রকাশ করলেন। তিনি বলেন, দীর্ঘদিন বাদে শীর্ষ আদালতের রায় ঘোষণায় তিনি খুশি।

সংবাদ সংস্থা এএনআইয়ের কাছে ইকবাল বলেন, “আমি খুশি যে সুপ্রিম কোর্ট অবশেষে রায় দিয়েছে। আমি আদালতের রায়কে সম্মান করি”।

শনিবার প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর নেতৃত্বে পাঁচ সদস্যের বেঞ্চ এই মামলার রায়ে জানায়, অযোধ্যার বিতর্কিত জমি মন্দির নির্মাণের জন্য হিন্দুদের দিতে হবে এবং বিকল্প মসজিদ নির্মাণের জন্য মুসলমানদের পাঁচ একর জমি দিতে হবে।

প্রসঙ্গত, ১৯৪৯ সালের ডিসেম্বর মাসে অযোধ্যার বিতর্কিত জমিতে রামলালার মূর্তি স্থাপনের পরে ফৈজাবাদ কাছারিতে বাবরি মসজিদের পক্ষে মামলা দায়ের করেন হাসিম আনসারি। ইকবাল তাঁরই ছেলে। গত ২০১৬ সালে বাবা মারা যাওয়ার পরে বাবরি মসজিদ মামলায় তিনি বাদী হয়েছিলেন।

অযোধ্যার বিতর্কিত জমি নিয়ে এর আগেও ইকবাল মন্তব্য করেছিলেন, “বাইরের লোকজন এসেই এখানে হাঙ্গামা বাঁধায়”। সম্ভবত, এ দিনের রায়ের পর অতীত-উত্তেজনা অনেকটাই কমবে বলে ধারণা করছেন তিনি।

অন্য দিকে এ দিন সুপ্রিম কোর্টের রায় ঘোষণার পর আরএসএস প্রধান মোহন ভাগবত সাংবাদিক বিবৃতি দিয়ে বলেন, “কয়েক দশক ধরে চলে আসা এই বিবাদের সঠিক উপসংহারে পৌঁছানো গিয়েছে। সমাজের সমস্ত স্তরে শান্তি ও সম্প্রীতি রক্ষা করাই কাম্য”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here