ট্রেনে পচা খাবার দেওয়ার অভিযোগ, ঠিকাদারি সংস্থাকে বিশাল অঙ্কের জরিমানা আইআরসিটিসির

0

ওয়েবডেস্ক: ট্রেনে পচা খাবার পরিবেশন করার অভিযোগ মাঝেমধ্যেই করছেন যাত্রীরা। কিছু কিছু ক্ষেত্রে খাবারের মান কিছুটা উন্নতি হয়েছে ঠিকই। কিন্তু এখনও অনেক জায়গাতেই এই ব্যাপারে বিশেষ হেলদোল নেই রেলের। তবে এ বার এই পচা খাবার দেওয়ার অভিযোগেই ঠিকাদারি সংস্থাকে এক লক্ষ টাকা জরিমানা করল আইআরসিটিসি।

গত ১১ জানুয়ারি ঘটনাটি ঘটেছে মুম্বই থেকে চিপলুনগামী জনশতাব্দি এক্সপ্রেসে। ওই ট্রেনেই ভ্রমণ করছিলেন ঠানের বাসিন্দা মধুমিতা বল।

তাঁর অভিযোগ, তাঁকে যে পইঁউরুটি দেওয়া হয়েছিল তার ওপরে ছত্রাকের একটা স্তর পড়ে গিয়েছিল। গোটা বিষয়টি ‘রেল মদত’ অ্যাপে জানান ওই যাত্রী। তাঁর অভিযোগের ভিত্তিতে নড়েচড়ে বসে আইআরসিটিসি।

মধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক শিবাজি সুতার এই প্রসঙ্গেই বলেন, “ঠিকাদারি সংস্থাকে এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে তাদের একটি নোটিশও পাঠানো হয়েছে।”

আরও পড়ুন মহারাষ্ট্র সরকারের স্থায়িত্ব নিয়ে এ বার মুখ খুললেন খোদ মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে

মধুমিতার বক্তব্য, পাঁউরুটি ছাড়াও কিছু মুখরোচক খাবারও কিনেছিলেন তিনি। তিনি বলেন, “পাঁউরুটির প্যাকেটটা খুলতেই দেখি ছত্রাকের স্তর হয়ে গিয়েছে। যে পরিবেশন করেছিল, তাকে ব্যাপারটা দেখাতে আমি টাকা ফেরত পেয়ে যাই। কিন্তু মুখরোচক জিনিসগুলো নিয়েও আমি খুব একটা সন্তুষ্ট ছিলাম না। সে কারণেই অভিযোগ জানাতে বাধ্য হই।”

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন