abhinandan varthaman
অভিনন্দন বর্তমান এবং তাঁর মতো দেখতে ব্যক্তি।

ওয়েবডেস্ক: উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে নিয়ে একটি পোস্ট ফেসবুকে ভাইরাল হয়েছে। ভারতীয় বায়ুসেনার ওই পাইলটের মতো দেখতে এক ব্যক্তির ছবি দেওয়া সেই পোস্টে দাবি করা হচ্ছে, অভিনন্দন এ বারের লোকসভা ভোটে বিজেপির হয়ে ভোটভিক্ষায় নেমেছেন। এই দাবির কতটা যথার্থতা রয়েছে?

ওই পোস্টে অভিনন্দনের মতো দেখতে যে ব্যক্তির ছবি ভাইরাল হয়েছে, সেখানে দেখা যাচ্ছে তাঁর গলায় রয়েছে একটি গেরুয়া রঙের উত্তরীয়। যেটিতে আবার ছাপা রয়েছে বিজেপির পদ্মপ্রতীক।

ওই পোস্ট শেয়ার হয়েছে ঝড়ের গতিতে। বিশেষ করে বিজেপির বেশ কয়েকটি ফেসবুক পেজে ওই ছবি পোস্ট করায় শেয়ারের সংখ্যাও বাড়ে হু-হু করে।

নিয়মানুযায়ী, এয়ারফোর্স রুলস, ১৯৬৯ অনুযায়ী বাহিনীর কোনো সদস্য নির্বাচনী প্রচারে অংশ নিতে পারেন না।

বেশ নিখুঁত ভাবে দেখার পর জানা গিয়েছে, অভিনন্দনের সঙ্গে তাঁর মতো দেখতে ব্যক্তির মুখে একাধিক পার্থক্য রয়েছে। যেমন- ওই ব্যক্তির চোখে রয়েছে বড়ো ফারাক। যে কারণে বড়ো কাচের রোদ চশমা পরানো হয়েছে তাঁর চোখে। তবে চোখের নীচে যে তিল রয়েছে, সেটিকে এড়ানো যায়নি। ভালো করে লক্ষ্য করে দেখুন অভিনন্দনের তিল রয়েছে থুতনিতে।

[ আরও পড়ুন: ভোটপ্রচারে বিতর্কিত গান বাজিয়ে ফের বিতর্কে ব্যারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিং ]

একই ভাবে অভিনন্দনের সঙ্গে তাঁর মতো দেখতে ব্যক্তির দাঁড়ানোর ধরনও সম্পর্ণ ভিন্ন। যা একটু খুঁটিয়ে দেখলেই স্পষ্ট হয়ে ধরা পড়ছে। অভিনন্দনের কাঁধ শক্ত, কিন্তু ওই ব্যক্তির কাঁধে অনেকটাই নীচের দিকে নেমে পড়া।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here