ওয়েবডেস্ক: রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা বিএসএনএল-এর পুনরুজ্জীবন প্রকল্প ঘোষণা করার পর চার মাস অতিবাহিত। কেন্দ্রের দেওয়া প্রতিশ্রুতিগুলির মধ্যে অন্যতম ছিল সংস্থাকে ফোর জি স্পেকট্রাম প্রদান, সংস্থার কর্মীদের স্বেচ্ছাবসর এবং বন্ড জারি করে তহবিল সংগ্রহ। কিন্তু এগুলির মধ্যে সংস্থা থেকে প্রায় সাড়ে ৭৮ হাজার কর্মীকে স্বেচ্ছাবসরের মাধ্যমে বাড়ি পাঠিয়ে দেওয়া ছাড়া আর কোনো প্রতিশ্রুতিই রক্ষা করেনি কেন্দ্র। কলকাতার টেলিফোন ভবনে বসে এমনটাই অভিযোগ করলেন বিএসএনএলইইউ-র সার্কেল সেক্রেটারি শিশির রায়।

শিশিরবাবু বলেন, শেষ বৈঠকে টেলি যোগাযোগমন্ত্রীকে ফোর জি স্পেকট্রামের প্রসঙ্গে জিজ্ঞাসা করায় তিনি কোনো স্পষ্ট উত্তর দিতে পারেননি। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে, আদৌ কি বিএসএনএল-কে ফোর জি স্পেকট্রাম দিচ্ছে কেন্দ্র? এই লিঙ্কে ক্লিক করে দেখুন ভিডিয়োয়: সত্যিই কি BSNL-কে 4G স্পেকট্রাম দিচ্ছে কেন্দ্র?

গত ২৪ ফেব্রুয়ারি দেশজোড়া অনশন ধর্মঘটের ডাক দিয়েছিল রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা বিএসএনএল-এর কর্মী সংগঠনগুলি। অল ইউনিয়নস অ্যান্ড অ্যাসোসিয়েশনস অব বিএসএনএল (এইউএবি) একটি বিবৃতিতে জানায়, কেন্দ্রীয় মন্ত্রিসভার ঘোষিত পুনর্জীবন প্যাকেজটি দ্রুত বাস্তবায়নের দাবিতে আগামী সোমবার এই অনশন ধর্মঘট করা হয়। কেন্দ্র প্রতিশ্রুতি পূরণ না করলে প্রতিবাদ আন্দোলনের সুর চড়াবে সংগঠন।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন