Priyanka Gandhi
প্রিয়ঙ্কা গান্ধী। ফাইল ছবি

ওয়েবডেস্ক: কংগ্রেসের সাধারণ সম্পাদকপদে অভিষেকের সঙ্গেই সোনিয়া-রাজীব গান্ধী তনয়া প্রিয়ঙ্কাকে তুলে দেওয়া হয়েছে পূর্ব উত্তরপ্রদেশের দলের দেখভালের দায়িত্ব। তবে শুধু মাত্র উত্তরপ্রদেশ নয়, অন্যান্য রাজ্যগুলিতেও তাঁকে দিয়ে প্রচার পরিকল্পনা রয়েছে কংগ্রেসের। কিন্তু লোকসভা ভোটে তিনি কি প্রতিদ্বন্দ্বিতা করছেন?

Priyanka Gandhi
মঙ্গলবার গুজরাতের সভায় প্রিয়ঙ্কা

এনডিটিভি সূত্র উদ্ধৃত করে বুধবার প্রকাশিত একটি প্রতিবেদনে জানায়, ভোটের প্রচারে প্রিয়ঙ্কা অগ্রণী ভূমিকা নিলেও নিজে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। ৪৭ বছরের প্রিয়ঙ্কাকে ভোটের প্রচারে সারা দেশ জুড়েই ব্যবহার করা হবে। বিশেষ করে তাঁর মা সোনিয়া এবং দাদা রাহুলের কেন্দ্রে প্রচারের কাজে বেশি করে মনোনিবেশ করবেন তিনি।

সূত্রটি জানিয়েছে, পাশাপাশি অন্যান্য কংগ্রেস প্রার্থীদের হয়েও জোরালো প্রচার করবেন প্রিয়ঙ্কা। অর্থাৎ, অমেঠি এবং রায়বরেলির বাইরের আসনগুলিতেও তাঁকে ভোট প্রচারে নামাবে কংগ্রেস।

[ আরও পড়ুন: সাধারণ মানুষ তো আর শত্রু নন! শান্তির বার্তা দিতে এ বার পাকিস্তান পাড়ি ‘রিকশাওয়ালার’ ]

যদিও কয়েক দিন আগেই সক্রিয় রাজনীতিতে যোগ দেওয়ার পরই শোনা যাচ্ছিল, এ বারের লোকসভা ভোটে প্রার্থী হতে পারেন প্রিয়ঙ্কা। এমনকী তাঁর স্বামী রবা্র্ট বঢরার প্রার্থী হওয়া নিয়েও জল্পনা ছড়ায়। তবে ওই সূত্রের দাবি, দলের সাধারণ সম্পাদক হিসাবে নিজের দায়িত্ব যতটা সম্ভব নিখুঁত ভাবে পালন করতে চান প্রিয়ঙ্কা। সে কারণেই আপাতত তাঁকে প্রার্থী তালিকায় না-ও রাখতে পারে কংগ্রেস।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here