lalu, mayawati and akhilesh

ওয়েবডেস্ক: বিহারের আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদবের পুত্র তেজস্বী ইঙ্গিতে জানিয়ে দিলেন, আগামী লোকসভা নির্বাচনে বিজেপি-বিরোধী জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থীর নাম।

বৃহস্পতিবার তিনি বলেন, “গণতন্ত্র এবং সংবিধান রক্ষার লড়াইয়ে আমি রাহুল গান্ধীর সঙ্গে কাজ করে চলেছি। আমি খুশি যে বিরোধী দলগুলি এক ছাতার নীচে আসার প্রয়াস নিয়েছে। সাম্প্রতিক কালে উত্তরপ্রদেশের গোরক্ষপুর, ফুলপুর, কইরানা বা নুরপুররে উপনির্বাচনের ফল প্রমাণ করে দিয়েছে মানুষের কাছে এই জোটের গ্রহণযোগ্যতা কতখানি”।

কিন্তু তেজস্বী প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে রাহুল সম্পর্কে সবুজ সংকেত দিলেও উত্তরপ্রদেশের মায়াবতী এবং অখিলেশ যাদব কি তা মেনে নেবেন? এমন প্রশ্নের উত্তরে তেজস্বী বলেন, “আমি আগেও বলেছি, যদি দেখা যায় কংগ্রেস একক বৃহত্তম দল হিসাবে প্রতিষ্ঠা পেল, তখনই তারা প্রধানমন্ত্রী পদের দাবি করবেন। রাহুলের এই মতের সঙ্গে আমিও একমত। কারণ, বিভিন্ন রাজ্যের বিরোধী দলগুলির মধ্যে একাধিক নেতৃত্বের প্রধানমন্ত্রী হওয়ার যোগ্যতা রয়েছে”।

tejaswi yadav and rahul gandhi

তবে রাহুলকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে তুলে ধরার প্রশ্নকে তিনি গৌণ হিসাবে ব্যাখ্যা করে বলেন, এখন মূল কাজ গণতন্ত্র এবং সংবিধানের গৌরবকে রক্ষা করা।

উল্লেখ্য, গত সপ্তাহে নয়াদিল্লিতে রাহুলের সঙ্গে প্রায় ৪০ মিনিটের বৈঠক হয় তেজস্বীর। সেখানে বিহার-সহ গোটা দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয় বলে সূত্রের খবর। ওই বৈঠকের পরই তেজস্বী টুইটারে রাহুলের সঙ্গে তাঁর নিজের একটি ছবি পোস্ট করেন।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন