নয়াদিল্লি: আগামী লোকসভা ভোটে প্রার্থী হতে পারেন প্রয়াত প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর কন্যা নমিতা ভট্টাচার্য। সাধারণ নির্বাচন যত এগিয়ে আসছে ততই রাজধানীর রাজনীতিতে জোরালো হচ্ছে এমনই গুঞ্জন।

শোনা যাচ্ছে, বাজপেয়ীর মৃত্যুর পর তাঁর কন্যাকে টিকিট দিতে চাইছেন বিজেপি নেতৃত্ব। গত ১৬ আগস্ট প্রয়াত হয়েছেন বাজপেয়ী। নমিতার মা ছিলেন বাজপেয়ীর সহপাঠী। তাঁর স্বামীর মৃত্যুর পর স-কন্যা তিনি বাজপেয়ীর সঙ্গেই থাকতেন। এমনকী প্রধানমন্ত্রী হওয়ার পরে সাত নম্বর রেস কোর্স রোডে প্রধানমন্ত্রীর বাসভবনে বাজপেয়ীর সঙ্গেই থাকতেন তাঁরা। নমিতা ও তাঁর স্বামী রঞ্জন ভট্টাচার্য দেশে-বিদেশে সর্বত্র ছিলেন বাজপেয়ীর ছায়াসঙ্গী। এমনকী বাজপেয়ীর শেষকৃত্যে তাঁর মুখাগ্নিও করেন নমিতাই। প্রাক্তন প্রধানমন্ত্রীর মৃত্যুর পর সারা দেশ জুড়ে অস্থি-কলস যাত্রার আয়োজন করেছিল বিজেপি। ফলে তাঁকে নিয়ে নতুন করে তৈরি হওয়া আবেগকে কাজে লাগাতে নমিতার প্রার্থী হওয়ার মধ্যেও থাকতে পারে অভিনবত্ব।

Namita Bhattacharya

কিন্তু এ ব্যাপারে দলীয় ভাবে বিজেপির তরফে অটল-কন্যার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি প্রতিদ্বন্দ্বিতা করতে রাজি হয়েছেন কি না, সে বিষয়ে কিছু জানা যায়নি। তা সত্ত্বেও নমিতা কোন কেন্দ্রে প্রার্থী হতে পারেন, সে সব নিয়েও চলছে বিস্তর জল্পনা।

সোমবার তর্পণের সময় নিয়ে ধন্দ, সঠিক সময় কোনটা?

কারও কারও মতে, নমিতা পদ্মপ্রতীকে প্রার্থী হতে পারেন আগরা থেকে। কারণ, আগরার বটেশ্বর বাজপেয়ীর জন্মস্থান। আবার কেউ বলছেন, দিল্লির কোনো কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন তিনি। যদিও এ ব্যাপারে স্থায়ী ভাবে কোনো সিদ্ধান্তের খবর এখনও পাওয়া যায়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন